• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিক্ষাব্যবস্থা নিয়ে ষড়যন্ত্রকারীরা দেশকে মেধাশূন্য করতে চায় -মাহবুবুর রহমান ফরহাদ

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২৬, ২০২৩
শিক্ষাব্যবস্থা নিয়ে ষড়যন্ত্রকারীরা দেশকে মেধাশূন্য করতে চায় -মাহবুবুর রহমান ফরহাদ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ দাখিল ও এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের বলেন, অধ্যাবসায়ীদের আল্লাহ ব্যর্থ করেন না, দশ বছরের ফল আপনারা হাতে পেয়েছেন। কিন্তু এ সফলতা চূড়ান্ত নয় শিক্ষাসমুদ্রে প্রবেশ করেছেন মাত্র, আরো বহুদূর যেতে হবে। আপনাকে আমাকে সফল হতে হবে, এসমাজ ব্যর্থদের জায়গা দেয় না। আমাদের শিখার জন্য বেশি করে পড়তে হবে। শিক্ষার মাধ্যমে ব্যক্তির নৈতিক, চারিত্রিক, আত্মিক, সাংস্কৃতিক ও সামাজিকসহ সমস্ত দিকের বিকাশ হয়।

তিনি আরো বলেন, শিক্ষা মানুষকে আলোকিত করে, দায়িত্বশীল ও ন্যায়নীতি নির্ভরতার প্রতি প্রত্যয়ী করে। মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে দেশ, সমাজ ও অর্থনীতিকে স্বনির্ভর ও আত্মবিশ্বাস বৃদ্ধি করে। মূল্যবোধের অবক্ষয় রোধ, আত্মমর্যাদা জাগ্রত করার এবং কঠিন পরিস্থিতিতে ধৈর্য ধারণে অটল থাকার শক্তি যোগায় যে শিক্ষা, খোদ সেই শিক্ষাব্যবস্থা সমূলে ধ্বংস করার পায়তারা চলছে। চলাটাই স্বাভাবিক, কেননা এরা দেশকে মেধাশূন্য করতে চায়। যখনই দেশের শিক্ষাব্যবস্থার উপর আঘাত এসেছে, তালামীযে ইসলামিয়া বরাবর ঘরে না বসে ময়দানে নেমে এসেছে। যদি এই চক্রান্ত বন্ধ না হয়, ছাত্রসমাজ ও দেশবাসী ঘরে বসে থাকবে না।

শনিবার দুপুরে ছাতকের ধারণ নতুন বাজার দাখিল মাদরাসা মিলনায়তনে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সুনামগঞ্জ জেলাধীন ছাতক (উত্তর) উপজেলা কর্তৃক আয়োজিত দাখিল ও এসএসসি উত্তীর্ণ কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা সভাপতি মামনুর রশিদ মামুনের সভাপতিত্বে এবং সহ-সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল আহাদের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজের উপাধ্যক্ষ মহিউদ্দিন, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ রফিকুল ইসলাম তালুকদার, সুনামগঞ্জ জেলা আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল, সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আবদুল বাছিত, সংগঠনের সাবেক কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুল হাসান জুয়েল ও কেন্দ্রীয় সদস্য মো. গাউছুল আলম।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো. মুহাইমিনুল হক।

বক্তব্য রাখেন গাবুরগাও দারুল কুরআন দাখিল মাদরাসার সুপার মাওলানা কামরুজ্জামান, শাহসুফি মোজাম্মিল আলী দাখিল মাদরাসার সুপার মাওলানা মুফতি আবদুস সালাম, সংগঠনের সুনামগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি আবু হেনা ইয়াছিন, সহ-সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক আলী আহমদ নাঈম, সহ-সাংগঠনিক সম্পাদক আবু তাহের, প্রচার সম্পাদক ফয়ছল আহমদ, অর্থ সম্পাদক মুহাম্মদ শাহজাহান, সিলেট মহানগরীর ২৩নং ওয়ার্ড সভাপতি নুরুল হাসান, ছাতক (দক্ষিণ) উপজেলা সভাপতি তারেক আহমদ রাজু, গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজের সভাপতি কামরুল হাসান ও ছাতক উত্তর উপজেলা আল ইসলাহ’র সহ প্রচার সম্পাদক কবির আহমদ কাসেমী।

এসময় শাখার সহ-সভাপতি জাবেদ আহমদ সাদী, সহ-সাধারণ সম্পাদক বাহার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমান মুন্সী, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক আবদুল গফফার আল হাছান, সহ-প্রচার সম্পাদক শাহ মুহাম্মদ রেজাউল করিম রেজা, তোয়াহেদ, তাইদুল ইসলাম,অর্থ সম্পাদক সেবুল আহমদ, অফিস সম্পাদক আলী হোসেন, প্রশিক্ষণ সম্পাদক রিহাদ জাহান অপু, সহ-শিক্ষা ও সংস্কৃতিক সম্পাদক নুর আলম, হাফিজুর রহমান আবুল হাসনাত প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।