• ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতকে যুবলীগ নেতা লায়েক মিয়া হত্যা মামলায় নিরপরাধ ব্যক্তিদের জড়িয়ে হয়রানির অভিযোগ

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ৯, ২০২৩
ছাতকে যুবলীগ নেতা লায়েক মিয়া হত্যা মামলায় নিরপরাধ ব্যক্তিদের জড়িয়ে হয়রানির অভিযোগ

 

বিবিএন ডেস্ক:ছাতকে যুবলীগ নেতা লায়েক মিয়া হত্যা মামলায় নিরপরাধ লোকদের জড়িয়ে হয়রানি করা হচ্ছে এমন অভিযোগ করেছেন, মামলার এজাহার ভুক্ত আসামি কালারুকা ইউনিয়নের মুক্তিরগাঁও গ্রামের হাজী উস্তার আলীর পুত্র আলা উদ্দিন ও বাগবাড়ি গ্রামের হাজী আব্দুল কাহার রঞ্জু মিয়ার পুত্র মামলার আসামি সাদমান মাহমুদ সানির ভাই আদনান মাহমুদ রনি।

শনিবার ছাতক শহরের বাসষ্ট্যান্ড এলাকায় আলা উদ্দিনের ব্যবসায়িক কার্যালয়ে তারা সাংবাদিকদের সাথে মতবিনিময় করে এ অভিযোগ করেছেন।এ সময় তারা বলেছেন, রাজনৈতিক প্রতিপক্ষরা নিজেদের ফায়দা হাসিলের লক্ষ্যে লায়েক মিয়া হত্যা মামলায় অনেক নিরপরাধ লোকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে।

তারা বলেন,পৌর সভার মন্ডলীভোগ গ্রামের লায়েক মিয়া হত্যাকান্ডের ঘটনা ঘটেছে গত ২৮ মার্চ রাতে। মন্ডলীভোগ লাল মসজিদের কমিটি নিয়ে দ্বন্দ্বের কারণে গ্রামের প্রতিপক্ষের হামলার ঘটনায় মারা যান লায়েক মিয়া।তাদের দু”পক্ষের মধ্যে এ নিয়ে বিরোধ দীর্ঘদিনের।
আগেও মারামারি হয়েছে,মামলাও হয়েছে। একাধিক বার সালিশ হয়েছে মসজিদের বিষয় নিয়ে। পুরো ছাতক বাসী এ সব ঘটনা অবহিত আছেন। হত্যার ঘটনার পর দিন স্থানীয় এবং জাতীয় পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়েছে মসজিদের কমিটি নিয়ে হামলায় প্রাণ হারিয়েছেন লায়েক মিয়া।

কিন্তু এ ঘটনায় ৩১ মার্চ শুক্রবার রাতে থানায় একটি হত্যা মামলা (নং২৫) দায়ের করেন মৃত লায়েক মিয়ার ভাই আজিজুল ইসলাম।এতে ১৮ জনকে আসামি করা হয়েছে। তারা বলেন আসামিরা অনেকেই ষড়যন্ত্রের শিকার এবং ওই গ্রামের বাসিন্দা নয়। আসামি আলা উদ্দিন,সাদমান মাহমুদ সানি গত ২৬ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ঢাকায় অবস্থান করছিলেন ব্যাক্তি গত কাজে।

ঘটনার সময় এ দু’জন ঢাকাস্থ হাইকোর্টের এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের বাসায় তাদের অবস্থান ছিলো। নিজস্ব গাড়ি নিয়ে ঢাকা যাওয়ার ফলে টোল প্লাজাতে টোল প্রদানের ডকুমেন্ট এটিএম বুথ থেকে টাকা উত্তোলন,হোটেল মিডওয়ে ইন্টারন্যাশনাল এর বিল ভাউচারসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরে তাদের অবস্থানের সি সি ফুটেজ ও কাগজ পত্র দেখিয়ে তারা বলেন,ঢাকায় অবস্থান করা অবস্থায় হত্যা মামলায় ওই দুই জনকে ইনজুরির আসামি করা হয়েছে।

তাদের দাবি মন্ডলীভোগ এলাকার বাসিন্দা এবং বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ভাতিজা ইশতিয়াক রহমান তানভীর ও ভাসখালা গ্রামের আব্দুল মতিন,পৌর সভার কাউন্সিলর তাপস চৌধুরীকে ও রাজনৈতিক হয়রানির উদ্দেশ্যে হত্যা মামলায় জড়িয়ে দিয়েছে রাজনৈতিক প্রতিপক্ষরা। তারা লায়েক মিয়া হত্যা কান্ডের ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে বলেন,সকল নিরপরাধদেরকে মামলার দায় থেকে অব্যাহতি দেয়া হোক।

আলা উদ্দিন ও আদনান মাহমুদ রনি তাদের বক্তব্যে আরো বলেন, এ মামলায় দীর্ঘদিন আলা উদ্দিন জেল হাজতে ছিলেন, ইনি জামিনে মুক্ত হয়েছেন। সাদমান মাহমুদ সানি, ইশতিয়াক রহমান তানভীর,পৌর সভার কাউন্সিলর ও প্যানেল মেয়র তাপস চৌধুরী জেল হাজতে রয়েছেন । তারা সকলেই রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। সুষ্ঠ তদন্তের মাধ্যমে সকল নিরপরাধদের মামলার দায় থেকে অব্যাহতি প্রদানের জন্য তারা মাননীয় প্রধানমন্ত্রী,স্বরাষ্ট্র মন্ত্রী,বিচারবিভাগ এবং
সংশ্লিষ্ট সকলের প্রতি দাবি জানিয়েছেন।