• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

জামালগঞ্জে ইউপি নির্বাচনে মনোনয়ন দাখিল করেছেন ২৮৪ জন প্রার্থী

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০২১
জামালগঞ্জে ইউপি নির্বাচনে মনোনয়ন দাখিল করেছেন ২৮৪ জন প্রার্থী

লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: জামালগঞ্জে ইউনিয়ন পরিষদের ৫ম ধাপের নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা আসনের সদস্য ও সাধারন সদস্য পদে মনোনয়ন দাখিলের শেষ দিনে মনোনয়ন  পত্র দাখিল করেন  মোট ২৮৪ জন।এর মধ্যে  চেয়ারম্যান পদে ২৪  জন, সংরক্ষিত মহিলা  ৫৯ জন ও সাধারণ ২০১ জন। উপজেলা নির্বাচন অফিসার আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য উপজেলার ৬ টি ইউনিয়নের মধ্যে ৪ টি ইউনিয়নে ৫ম ধাপে নির্বাচনে, চেয়ারম্যান পদে বেহেলী ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দেন ৭ জন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সুব্রত সামন্ত সরকার, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অজিত কুমার রায়, বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ সমর্থিত অসীম তালুকদার, আওয়ামী লীগ সমর্থিত মোঃ সারোয়ার হোসেন, আওয়ামী লীগ সমর্থিত ফয়েজ আহমদ হাবলু, সতন্ত্র মাসুদ আলম মকসুদ এবং আসহাদুর রহমান । সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে ১৬ জন, সাধারণ সদস্য পদে ৪৮ জন মনোনয়ন জমা দেন।

সাচনা বাজার ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন ৮ জনের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সায়েম পাঠান, সতন্ত্র সেলিম আহমদ,  বিএনপি সমর্থিত মোঃ মাসুক মিয়া, ইকবাল হাসান, জাতীয় পার্টি মনোনিত আলিনুুর আলম, সতন্ত্র, মোঃ বাহাউদ্দীন তালুকদার ও বিদ্যা রতন তালুকদার এবং মিছবাহ উদ্দিন রুমি। সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে ১৩ জন, সাধারন সদস্য পদে ৪৬ জন মনোনয়ন জমা দেন।

ভীমখালি ইউনিনে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন ৪ জন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আক্তারুজ্জামান শাহ, সতন্ত্র বর্তমান চেয়ারম্যান দুলাল মিয়া, আজিজুর রহমান তালুকদার ও বিএনপি সমর্থিত আক্তারুজ্জামান তালুকদার।  সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদে ১৮ জন এবং সাধারণ সদস্য পদে ৫৭ জন মনোনয়ন পত্র জমা দেন।

ফেনারবাক ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়ন পত্র জমা দেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজল চন্দ্র তালুকদার, বিএনপি সমর্থিত প্রার্থী জুলফিকার চৌধুরী রানা, আওয়ামী লীগ সমর্থি প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ মতিউর রহমান, আওয়ামী লীগ সমর্থিত মোঃ নূরু- মিয়া ও পিযুষ কান্তি তালুকদার। সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে ১২ জন,  সাধারণ সদস্য পদে ৫০ জন মনোনয়ন পত্র জমা দেন।

উল্লেখ্য নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী  গতকাল মনোনয়ন পত্র দাখিলের ছিল শেষ দিন। মনোনয়ন পত্র বাচাই ১২ ডিসেম্বর ও প্রত্যাহারের তারিখ ১৯ ডিসেম্বর এবং আগামী ৫ জানুয়ারি ২০২২ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে । নির্বাচনে ৪ টি ইউনিয়নের ৮২২৪৪ জন ভোটার ৪২ টি কেন্দ্রে ভোট প্রয়োগ করাহবে।