• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ব্রিটেনে উভয় ডোজ প্রাপ্তদের আগস্ট থেকে সেলফ আইসোলেশন বাধ্যতামূলক নয়

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ৭, ২০২১
ব্রিটেনে উভয় ডোজ প্রাপ্তদের আগস্ট থেকে সেলফ আইসোলেশন বাধ্যতামূলক নয়

 

বিবিএন ডেস্ক: ব্রিটিশ সরকারের নিতুন নিয়ম অনুযায়ী, ১৬ই আগস্ট থেকে যারা ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করেছেন তাদের আর সেলফ আইসোলেশনের দরকার হবে না। কোভিডের কেস যোগাযোগের জন্য বাধ্যতামূলক সেলফ আইসোলেশনে থাকা নিয়ম শেষ হবে বলে দেশটির সরকার এক ঘোষণা দিয়েছে।

স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ নিশ্চিত করেছেন, যাদের পুরো টিকা দেওয়া হয়েছে তাদের এনএইচএস টেস্ট এবং ট্রেস দ্বারা ছয় সপ্তাহের মধ্যে পিন করার সময় আর কোয়ারেন্টাইন হতে হবে না। কোভিডের পক্ষে ইতিবাচক পরীক্ষা করা এমন কোনও ব্যক্তির সাথে যোগাযোগ করা, বা কোনও অনুষ্ঠানের স্থান বা কর্মক্ষেত্র ভাগ করে নেওয়া বা তাদের সাথে এই ছাড়গুলি প্রযোজ্য।

বরিস জনসন বলেছেন, লকডাউন বিধিনিষেধ প্রত্যাহার করার পরে দেশটি ‘মহামারীর সাথে সমানুপাতিক’ এক কোয়ারেন্টাইন ব্যবস্থা অনুসরণ করবে, যা বর্তমানে ১৯ জুলাই নির্ধারিত রয়েছে। সোমবার এক প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি ‘স্বাধীনতা দিবসের’ পরে প্রত্যাশিত পরিবর্তনসমূহের মুখোমুখি পোশাক পরিধান এবং সামাজিক দূরত্ব অনুশীলনের আইনী বাধ্যবাধকতা সমাপ্তসহ প্রকাশ করেছিলেন।

প্রধানমন্ত্রী বলেছিলেন, আপনি যদি ইতিবাচক পরীক্ষা করেন বা এনএইচএস টেস্ট এবং ট্রেস দ্বারা এটি করতে বলা হয় তবে আপনার নিজেকে বিচ্ছিন্ন করতে হবে। তবে আমরা ইতিবাচকদের এবং শিশুদের ক্ষেত্রেও সম্পূর্ণরূপে টিকা দেওয়া যোগাযোগের জন্য আলাদা ব্যবস্থায় যেতে চাইছি।পাশাপাশি ডাবল–জ্যাবেড প্রাপ্ত বয়স্কদেরও, টেস্ট এবং ট্রেস দ্বারা পিন করা হলে ১৬–এর অনূর্ধ্ব –ব্যাক্তিরা ১৬ ই আগস্ট থেকে আর নিজেকে আলাদা করতে হবে না।