• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইসলাম শান্তির ধর্ম সন্ত্রাস জঙ্গীবাদ পছন্দ করেনা – জেলা প্রশাসক

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২০, ২০২১
ইসলাম শান্তির ধর্ম সন্ত্রাস জঙ্গীবাদ পছন্দ করেনা – জেলা প্রশাসক
লতিফুর রহমান রাজু , সুনামগঞ্জ: সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেছেন ইসলাম শান্তির ধর্ম এখানে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই ,ইসলাম এগুলো পছন্দ করেনা। শত বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন কিছু সংখ্যক সুযোগ সন্ধানী দের কারণে যেন বিনষ্ট না হয় সেদিকে আলেম ওলামাদের নজর রাখা উচিত। সবাই কে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার ও আহ্বান জানান। কোন গুজব ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য দেখে সাথে সাথে কোন প্রতিক্রিয়া না দেখিয়ে যাচাই বাছাই করে সিদ্ধান্ত নেয়ার ও আহ্বান জানান। দোয়ারাবাজার ও জামালগঞ্জ উপজেলা সহ অন্যান্য উপজেলার কোথাও আপাতত কোন অনুষ্ঠান না করে পরিস্থিতির উন্নতি হলে করার জন্য আলেম ওলামাদের প্রতি অনুরোধ করেন।
সম্প্রতি সুনামগঞ্জের শাল্লার নোয়াগাও গ্রামের ঘটনার পরিপ্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সুনামগঞ্জ জেলার আলেম ওলামাদের সাথে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এসব কথা বলেছেন।
 আর  উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ শরীফুল ইসলাম, অ‌তিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী,ইসলামিক ফাউন্ডেশন উপ পরিচালক মোহাম্মদ আবু সিদ্দিকুর রহমান, ইমাম মোয়াজ্জিন পরিষদের সভাপতি মাওলানা মুজিবুর রহমান  ,সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল রকিব,জাতীয় ইমাম সমিতির সুনামগঞ্জ জেলা সভাপতি হাফিজ ইদরিছ আহমদ, মাওলানা নুর উদ্দিন, মাওলানা আব্দুল বছির,তেঘরিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি বদরুল আলম, দ্বীনি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী নুর, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ।
আলেম ওলামাদের বক্তব্যে বলেন আলেম ওলামাদের ভাবমূর্তি নষ্ট করার জন্য এবং সরকারের মুখোমুখি দাড় করানোর জন্য একটি কুচক্রিমহল এ গুলো করছে। শাল্লার ঘটনার সাথে আলেম ওলামাদের কোন জড়িত নেই।  আমরা প্রশাসনের কাছে দাবী জানাই সুষ্টু তদন্তের মাধ্যমে যেন প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হয়।