• ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে জিলকদ, ১৪৪৩ হিজরি

সুনামগঞ্জে ৮৪ হাজার করোনা ভাইরাসের ভ্যাকসিন আসছে শুক্রবার

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২৮, ২০২১
সুনামগঞ্জে ৮৪ হাজার করোনা ভাইরাসের ভ্যাকসিন আসছে শুক্রবার
লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ: আজ (শুক্রবার ২৯ জানুয়ারি) সুনামগঞ্জে প্রথম বারের মত করোনা ভ্যাকসিন আসছে। প্রথম ধাপে সুনামগঞ্জ জেলায় ৮৪ হাজার ভ্যাকসিন আসছে। ভ্যাকসিন রিসিভ করার জন্য ইতি মধ্যে স্বাস্থ্য বিভাগের সমন্বেয়য়ে ৬ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।
কমিটির সদস্য গণ হলেন জেলা সিভিল সার্জন ডা.শামস উদ্দিন সভাপতি,জেলা প্রশাসকের প্রতিনিধি একজন, পুলিশ সুপারের প্রতিনিধি একজন, ড্রাগ সুপার, ইপিআই সুপার জসীম উদ্দিন, সিসিটি ফজলুল করিম।
ভ্যাকসিন আসার পর জেলা ইপিআই ভবনের কোল্ডস্টোরে রাখা হবে পরবর্তী নির্দেশনা অনুযায়ী সুনামগঞ্জের অন্য ১০ উপজেলায় পাঠনো হবে সর্তকতার সাথে যাতে ভ্যাকসিন কোনও ভাবে নষ্ট না হয়। আর সুনামগঞ্জে ভ্যাকসিন প্রদান শুরু হতে পারে ৭ বা ৮ই ফেব্রুয়ারি।
আর ভ্যাকসিন নিতে হলে সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিষ্টেশন করতে হবে। এ জন্য ব্যাপক ভাবে প্রচার প্রচারণা চালানো হবে। গ্রাম পর্যায়ে যাদের স্মার্ট ফোন নেই তাদেরকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে রেজিষ্টেশন করার জন্য উৎসাহিত করা হবে।
সিভিল সার্জন ডা.শামস উদ্দিন  জানিয়েছেন,আগামীকাল দুপুরের দিকে সুনামগঞ্জে করোনার ভ্যাকসিন পৌছবে। এ জন্য ৬ সদস্য’র একটি রিসিভ কমিটি করা হয়েছে এই কমিটি ভ্যাকসিন রিসিভ করে যথা স্থানে রাখবেন। সরকারের পরবর্তী নিদের্শনা অনুযায়ী ভ্যাকসিন প্রদান নিশ্চিত করা হবে।
তিনি আরও জানান সুনামগঞ্জ জেলা সদরে ৮  টি  টিকাদান কেন্দ্র প্রস্তুত  করা হয়়েছে। রিজার্ভ  রাখা
হয়েছে দুইটি। প্রতি উপজেলায় দুটি করে এবং একটি করে রিজার্ভ টিকাদান কেন্দ্র প্রস্তুত করা আছে। আগামী শনিবার টিকাদান কারী গণকে প্রশিক্ষণ দেয়া হবে। এ ব্যাপারে সকল প্রস্তুতিমূলক ব্যাবস্থা ইতিমধ্যেই গ্রহণ করা হয়েছে বলে সিভিল সার্জন জানান।