• ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সুনামগঞ্জ বিজিবি কর্তৃক ১৩ কোটি টাকা মূল্যের বিভিন্ন মালামাল আটক করেছে ২০১৯-২০২০ সালে

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১১, ২০২১
সুনামগঞ্জ বিজিবি কর্তৃক ১৩ কোটি টাকা মূল্যের বিভিন্ন মালামাল আটক করেছে ২০১৯-২০২০ সালে
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ: সুনামগঞ্জ ২৮ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মাকসুদুল আলম জানান ২০১৯ সালে বিজিবি কর্তৃক বিভিন্ন সীমান্ত হতে আটককৃত মালামালের সিজার মূল্য ৭ কোটি ২৯ লক্ষ ৯৩৭ টাকা। এর মধ্যে ১ কোটি ৫৬ লক্ষ ৮৪ হাজার ৮৬৫ টাকা মূল্যের মাদক দ্রব্য যেমন ভারতীয় মদ,বিয়ার,গাজাঁ,ইয়াবা ট্যাবলেট, ও বিড়ি।৫ কোটি ৪৩ লক্ষ ৪৫ হাজার ৭২  টাকা মূল্যের অন্যান্য বিভিন্ন প্রকার মালামাল যেমন ভারতীয় বিভিন্ন প্রসাধনী,কয়লা,পাথর, বারকী নৌকা,কাঠ,কমলা পান,আদা,সুপারী,গরু,ঘোড়া,মহিষ,ছাগল, বাইসাইকেল,মোটরসাইকেল, জুতা,বাশঁ ,শাড়ী,ফোন,সিম কার্ড, স্যালো মেশিন, গাছ,বাংলাদেশী জাল টাকা,ইলেকট্রনিক ডেটোনেটর ফিউজ,সহ বিভিন্ন পণ্য।
১ জানুয়ারি ২০১৯ হতে ৩১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত মোট ৮১৯ টি মামলা দায়ের হয় । এর মধ্যে মাদক দ্রব্য মামলা ২৮৪   টি ,বন বিট মামলা ৫৬ টি,শুল্ক মামলা ৪৭৯টি। ধৃত আসামী ৪৬ জন,পলাতক আছে ৫১ জন।অবৈধ ভাবে সীমান্ত পারাপারের দায়ে ১৬  জন বাংলাদেশী ও ২ জন ভারতীয় নাগরিক কে আটক করে থানায় সোপর্দ করা হয়।
২০২০ সালে বিজিবি সুনামগঞ্জের বিভিন্ন সীমান্তে আটককৃত মালামালের সিজার মূল্য ৫কোটি ৬৫  লক্ষ ৩২ হাজার ৮৮৫ টাকা।এর মধ্যে ১ কোটি ৯৬ লক্ষ ৮৫ হাজার ৩০২ টাকা মূল্যের মাদক দ্রব্য ও ৩ কোটি ৬৮ লক্ষ ৪৭হাজার ৫৮৩টাকা মূল্যের অন্যান্য বিভিন্ন প্রকার মালামাল।
এই সময়ে ৭৮৭  টি মামলা দায়ের হয় । এর মধ্যে মাদক মামলা ৩১৮ টি,বনবিট মামলা ৩৪ টি,ও শুল্ক মামলা ৪০৭  টি । থানায় মামলা দায়ের হয় ২৮ টি । ধৃত আসামী ৬৪ জন,পলাতক ১৭ জন,। অবৈধ ভাবে সীমান্ত পারাপারের দায়ে ১৭  জন বাংলাদেশী ও একজন ভারতীয় নাগরিক কে আটক করে থানায় সোপর্দ করা হয়।
সুনামগঞ্জ ২৮ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মাকসুদুল আলম জানান আমাদের জোয়ানরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন এবং এসব কার্যক্রম অব্যাহত থাকবে।