• ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে ভূমিহীন ও গৃহহীন“ক”শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষ্যে গৃহ নির্মাণ কাজ পরিদর্শন

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৯, ২০২০
সুনামগঞ্জে ভূমিহীন ও গৃহহীন“ক”শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষ্যে গৃহ নির্মাণ কাজ পরিদর্শন
লতিফুর রহমান রাজু,সুনামগঞ্জ:“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”  প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। প্রথম পর্যায়ে সুনামগঞ্জ জেলায় ৩৯০৮টি পরিবারের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ “ক” শ্রেণির পরিবার পুনর্বাসনের লক্ষ্যে পরিবার প্রতি ০২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মিতব্য দুই কক্ষ বিশিষ্ট (রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ) ঘর নির্মাণ করা হবে।
আজ ২৯ ডিসেম্বর ২০২০ তারিখ দিনব্যাপী শাল্লা উপজেলার বাহাড়া, হবিবপুর ও শাল্লা ইউনিয়নের বিভিন্ন গ্রামে গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক,  মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় জেলা প্রশাসক  প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন। পরিদর্শনকালে চেয়ারম্যান, শাল্লা উপজেলা পরিষদ  চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ; অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মো: জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার  মো: আল মুক্তাদির হোসেন; জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জহিরুল হক, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মুজিববর্ষে জনগণকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ লক্ষ গৃহহীন পরিবারকে প্রদান করা হবে ‘দুর্যোগ সহনীয় ঘর’। প্রতিটি ঘরের মূল্য ১,৭১,০০০/= টাকা হিসেবে সুনামগঞ্জ জেলায় “জমি নেই, ঘর নেই”- শিরোনামে “ক” শ্রেণির ভূমিহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের আওতায় যাচাই-বাছাই পূর্বক গৃহ নির্মাণ করা হচ্ছে।