• ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সুনামগঞ্জে অনলাইন শিক্ষাদানের জন্য গেল্ডেন মেমোরেন্ডাম শ্রেষ্ঠ শিক্ষক করোনাযুদ্ধা মিছবাহ উদ্দিন

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৫, ২০২০
সুনামগঞ্জে অনলাইন শিক্ষাদানের জন্য গেল্ডেন মেমোরেন্ডাম শ্রেষ্ঠ শিক্ষক করোনাযুদ্ধা মিছবাহ উদ্দিন

বিবিএন নিউজ ডেস্ক: অনলাইন কার্যক্রম পরিচালনায় অনলাইন করোনা যোদ্ধা শিক্ষক হিসেবে, জেলা প্রশাসন কর্তৃক ২৩ ডিসেম্বর ২০২০ খ্রী.তারিখে স্থানীয় শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে সুনামগঞ্জ জেলার অনলাইন শিক্ষাদানে প্রথম স্থান(গেল্ডেন মেমোরেন্ডাম ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মিছবাহ উদ্দিন।
সেই সাথে উনার মাদ্রাসা ও অনলাইন পাঠদানে প্রথম স্থান (গোল্ডেন মেমোরেন্ডাম) ক্যাটাগরিতে নির্বাচিত হয়।
বাংলাদেশ মাদ্রাসা অধিদপ্তর কর্তৃক পরিচালিত বাংলাদেশ অনলাইন মাদ্রাসা ফেসবুক পেইজ সহ
২০ টিরও বেশি পেইজে পাঠদান করে ১০০ তমেরও বেশি লাইভ ক্লাস প্রদান করেছেন,যা শিক্ষক বাতায়নে এন্ট্রি রয়েছে।তিনি আরও জানান কোন পুরস্কারের আশায় বা লোভে এই কাজগুলো করেন নি,শুধু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে নিজ খরচে এই কর্ম সম্পাদন করে যাচ্ছেন। আল্লাহ না করুক, যতদিন এ মহামারী থাকবে ততদিন এধারা অব্যাহত রাখবেন বলে এই আশাবাদ ব্যাক্ত করেন। তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সুনামগঞ্জ জেলা প্রশাসন,জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম মহোদয়,উপজেলা শিক্ষা অফিসার অশোক রঞ্জন পুরকায়স্থ মহোদয়,উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব নূরে আলম সিদ্দিকী,আমরিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবু নছর মোঃ ইব্রাহীম,মাদ্রাসা পরিচালনা কমিটি ও মাদ্রাসার শিক্ষকবৃন্দ,সুনামগঞ্জ অনলাইন স্কুলের এডমিন প্যানেল ও পরিবার,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা শিক্ষা পরিবার, জেলা শিক্ষা পরিবার। এই মাদ্রাসার আরও তিনজন শিক্ষক  আবুসাঈদ মোঃ ইয়াহইয়া, মাহবুবুল আলম, সজীবুর রহমান অনলাইন ক্লাস করে করোনাযোদ্ধা শিক্ষকের স্বীকৃতি পেয়েছেন।সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জসীমউদ্দীন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার,মোঃ জাহাঙ্গীর আলম,সহকারী অধ্যাপক টিটিসি সিলেটর ডক্টর দিদার চৌধুরী, জেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার মোশারফ হোসেন সহ প্রমুখ। অনুষ্ঠান শেষে জেলার শ্রেষ্ঠ শিক্ষকের সম্মাননা হিসেবে শিক্ষক মিছবাহ উদ্দিনের হাতে ক্রেস্ট ও মাদ্রাসা শ্রেষ্ঠ হওয়ায় অধ্যক্ষ আবু নছর মোঃ ইব্রাহীম এবং শিক্ষক মিছবাহ উদ্দিনের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।
উল্লেখ্য শিক্ষক মিছবাহ উদ্দিন ২০১৭ সালে এটুআই কর্তৃক শিক্ষক বাতায়নে সেরা ডিজিটাল কন্টেন্ট নির্মাতা,ICT4E জেলা এম্বাসেডর,২০২০ সালের মার্চ মাসে সেরা উদ্ভাবক নির্বাচিত ও ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল এওয়ার্ডপ্রাপ্ত এবং ২০১৯ সালে সেরা মাল্টিমিডিয়া ক্লাস বাস্তবায়নকারী শিক্ষক হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন হাওর পাড়ের শিক্ষক সম্মেলনে।