• ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতক হাসপাতালে চক্ষুরোগীদের জন্য যুক্ত হলো”কমিউনিটি ভিশন সেন্টার”

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২৩, ২০২৩
ছাতক হাসপাতালে চক্ষুরোগীদের জন্য যুক্ত হলো”কমিউনিটি ভিশন সেন্টার”

 

বিবিএন ডেস্ক:স্বাস্থ্যসেবায় আরো এক ধাপ এগিয়েছে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এখানে নিয়মিত চক্ষুরোগীদের সেবা দিতে ছাতক স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন ভাবে যুক্ত হয়েছে “কমিউনিটি ভিশন সেন্টার”। সোমবার সকালে ছাতক হাসপাতালের নতুন ভবনের নিচতলায় প্রতিষ্ঠিত “কমিউনিটি ভিশন সেন্টারে”চক্ষু রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব চক্রবর্ত্তী।

চক্ষু রোগে বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত সিনিয়র ষ্টাফ নার্স ও অপটালমিক নার্স রেনেসাঁ মারাক এবং মনোয়ারা আক্তার আধুনিক যন্ত্রপাতির সাহায্যে চক্ষু রোগীদের নিয়মিত সেবা প্রদান করছেন। সোমবার দুপুর পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া সহ ৩ জন চক্ষুরোগী চিকিৎসা নিয়েছেন। সকল ধরনের চক্ষুরোগীদের জন্য এখানে বিনামুল্যে চিকিৎসা সেবা গ্রহন করার সুযোগ রয়েছে।

ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত “কমিউনিটি ভিশন সেন্টারে”চোখের ছানি অপারেশন,দৃষ্টি পরীক্ষা করে চশমা প্রদান,গ্লোকুমা রোগ,ডায়াবেটিস জনিত চক্ষু রোগ,শিশু চক্ষু রোগ,রেটিনার রোগ সমুহ,চোখের আঘাত জনিত সমস্যা,চোখের মনির (কর্ণিয়া) রোগ সমুহ.নেত্রনালীর রোগ ও চোখের অন্যান্য সকল রোগের বিনামুল্যে চিকিৎসা ও ব্যাবস্থাপত্র প্রদান করা হয় রোগীদের।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাজীব চক্রবর্ত্তী জানান”কমিউনিটি ভিশন সেন্টার”চালু হওয়ায় ছাতক হাসপাতালে চিকিৎসা সেবায় আরো একটি অধ্যায় যুক্ত হলো।এটি ছাতকের জন্য একটি গৌরবের বিষয়।