• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় শিশু মাহদী হাসান

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ২৩, ২০২৪
মানবিক সাহায্যের আবেদন বাঁচতে চায় শিশু মাহদী হাসান

 

আতিকুর রহমান, ছাতকঃশিশু মাহদী হাসানের সু-চিকিৎসার জন্য সমাজের বিত্তশালী, দানশীল, হৃদয়বানদের নিকট সাহায্যের আবেদন জানানো হয়েছে। আপনার আমার একটু সহযোগিতায় হয়ত বাঁচতে পারে মাহদী হাসান (৭)।
সে সুনামগঞ্জের ছাতক উপজেলার কালারুকা ইউনিয়নের হাসনাবাদ গ্রামের রাজমিস্ত্রী ফরিদ মিয়ার ছেলে। ৩মেয়ে ও ১ছেলের মধ্যে মাহদী হাসান সবার ছোট। বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটির হার্টের মধ্যে ৩টি ছিদ্র রয়েছে, একটি বাল্ব নষ্টের পাশাপাশি পিটের রগে সমস্যা রয়েছে। তাকে সুস্থ করতে হলে অপারেশন ছাড়া বিকল্প পথ খোলা নেই। অর্থাভাবে শিশুটির চিকিৎসা করাতে পারছেনা অসহায় দরিদ্র দিনমজুর পরিবার। এবয়সে অনান্য শিশুদের মতো সে বিদ্যালয়ে পাঠদানে যাওয়ার কথা। কিন্ত জন্মের পর থেকে সে জটিল রোগে আক্রান্ত। সুচিকিৎসার অভাবে শিশুটি যেন প্রতিমুহূর্তে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে।
শিশু মাহদীর পিতা ফরিদ মিয়া জানান, জন্মের পর থেকে শিশু মাহদীর চিকিৎসায় তিনি এখন অনেকটাই নিঃস্ব হয়ে পড়েছেন। একটি বসতভিটা ছাড়া আর কোন সম্বল নেই। বর্তমানে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। রাজধানী ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, মাহদী হাসানের চিকিৎসা খরচ লাগবে প্রায় ৪থেকে ৫লক্ষ টাকা। এত টাকা খরচ করে আমার পক্ষে সন্তানের চিকিৎসা করা সম্ভব না। সমাজে অনেক দয়ালু ও বিত্তবান ব্যাক্তিরা রয়েছেন। আমার শিশু ছেলেকে বাঁচাতে আপনাদের সাহা্য্য সহযোগীতা কামনা করছি। আমাদের শিশু মাহদীকে বাঁচাতে আপনারা এগিয়ে আসুন। সাহায্য পাটানোর ঠিকানা: ০১৭৮৯-৭৩৯৮০৭ (বিকাশ) এই নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করা হইল।