• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিশু হামিমা সবার সহযোগীতায় বাঁচতে চায়

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ৪, ২০২৩
শিশু হামিমা সবার সহযোগীতায় বাঁচতে চায়

 

বিবিএন ডেস্ক:ছাতক পৌর শহরের চরেরবন্দ এলাকার বাসিন্দা দিনমজুর মইনুল হক ও গৃহিনী রুফিয়া বেগমের কন্যা দেড় বছর বয়সী হামিমা বেগম জটিল রোগে আক্রান্ত। জন্ম থেকেই তার শারীরিক অবস্থা খারাপ। ডাক্তারী পরিক্ষায় তার হার্ডে ছিদ্র ধরা পড়েছে।

সে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ডাক্তার মোহাম্মদ সাহাব উদ্দিন ও ঢাকাস্থ ল্যাব এইড কার্ডিয়াক হাসপাতালের নবজাতক, শিশু ও স্টাকচারাল ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট এবং ইনটেন্সিভিস্ট ব্রিগ্রে. জেনা. প্রফেসর নুরুন নাহার ফাতেমা (অবঃ) এর তত্তাবধানে চিকিৎসাধীন।

ডাক্তাররা হামিমা বেগমের দ্রুত অপারেশনের প্রয়োজন বলে পরামর্শ দিয়েছেন। এতে অসহায় হয়ে পড়েছেন হামিমা বেগমের মা- বাবা। দিন মজুর বাবার পক্ষে তার চিকিৎসার ব্যয়ভার চালিয়ে যাওয়া সম্ভব নয়। হামিমার অপারেশনের জন্য কয়েক লক্ষ টাকার প্রয়োজন।

মেয়েকে বাঁচাতে দিশেহারা মা-বাবা ঘুরছেন মানুষের দ্বারে-দ্বারে। সাহায্যের জন্য হাত বাড়িয়েছেন সমাজের বিত্তবানদের কাছে। সকলের কাছে অর্থ সাহায্য কামনা করছেন। আশা করছেন বিত্তবানদের সহযোগিতায় তারা মেয়ের চিকিৎসা ও অপারেশন সেরে নিতে পারবেন।

কাজেই এ মানবিক আবেদনে সাড়া দিয়ে আমরা সবাই এগিয়ে আসি। আমাদের অল্প-অল্প সহযোগিতায় হয়তো একটি নিরপরাধ শিশু সুস্থতা লাভ করতে পারবে।

সহযোগিতার জন্য শিশুটির বাবার বিকাশ নাম্বার দেয়া আছে। দয়াবানরা উক্ত বিকাশ নাম্বারে আর্থিক সাহায্য পাঠাতে পারবেন। বিকাশঃ ০১৭৮২-৩৬৪২৯২ (মইনুল হক)