• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

দেশের উন্নয়নে ও মানুষের কল্যানে প্রবাসীরা অনন্য অবদান রেখে চলেছেন:সৈয়দ জগলুল পাশা

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২২, ২০২১
দেশের উন্নয়নে ও মানুষের কল্যানে প্রবাসীরা অনন্য অবদান রেখে চলেছেন:সৈয়দ জগলুল পাশা

বিবিএন ডেস্ক:  যুক্তরাজ্য সফররত জালালাবাদ এসোসিয়েশন ঢাকা’র সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব সৈয়দ জগলু পাশা বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এবং মানুষের কল্যানে প্রবাসী বাংলাদেশীরা যেভাবে অবদান রেখে আসছেন, তা নিঃসন্দেহে অনন্য এবং নজিরবিহীন। দেশ ও জাতির সকল প্রয়োজনে প্রবাসীদের এই সহযোগিতা ও সহমর্মিতার জন্য গোটা জাতি তাদের কাছে কৃতজ্ঞ।
গত ২০ অক্টোবর সন্ধ্যায় পূর্ব লন্ডনের মাইল এন্ড রোডস্থ মানিজ রেস্টুরেন্টে তাঁর সম্মানে জালালাবাদ এসোসিয়েশন ইউকে আয়োজিত এক অনুষ্ঠান ও গালা ডিনারে বক্তৃতাকালে তিনি কথাগুলো বলেন। সভায় উপস্থিত কমিউনিটির বিশিষ্টজনদের সাথে আলোচনাকালে জনাব জগলুল পাশা প্রবাসীদের মেধা, দক্ষতা ও বৈশ্বিক যোগাযোগ সক্ষমতাকে দেশের উন্নয়নে কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করে বলেন, প্রবাসী প্রজন্মের মেধা দেশের কল্যানে কাজে লাগালে শুধু যে টেকসই উন্নয়নই নিশ্চিত হবে তা নয়, নিজেদের পিতৃপুরুষের মাতৃভূমির প্রতি প্রবাসী প্রজন্মের সম্পর্ক আরো বেশি শক্তিশালী হবে।
জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সভাপতি মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিনুল হক জিল্লুর সঞ্চালনায় অনুষ্টিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শেখ ফারুক আহমেদ।


সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন ইউকের উপদেষ্টা পাশা খন্দকার এমবিই, বজলুর রশিদ এমবিই, কমনওয়েলথ জার্নালিষ্ট এসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাশ পাশা, সাংবাদিক-কলামিষ্ট নজরুল ইসলাম বাসন, ব্যারিষ্টার মাসুদ আহমদ, কমিউনিটি নেতা এম এ গনি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফাররুক, বাংলাদেশে সেন্টারের সাবেক সাধারণ সম্পাদক ও ইউকে জাতীয় পার্টির সভাপতি মজিবুর রহমান মুজিব, বিশিষ্ট কমিউনিটি ও ব্যবসায়ি নেতা মুকিম আহমদ, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশন ইউকের সহ-সভাপতি এম এ মুনিম, সহ-সভাপতি আবুল কালাম আযাদ ছোটন, সহ-সভাপতি ও ওয়েস্টমিনিস্টার কাউন্সিলের কাউন্সিলর রীতা বেগম, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, শিল্প ও বানিজ্য সম্পাদক আ স ম মিছবাহ, বিসিএ-র সহ-সভাপতি আব্দুল করিম নাজিম, কমিউনিটি নেতা শামসুল হক, দিলওয়ার হোসেন, জালালাবাদ এসোসিয়েশন ইউকের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিয়ার আহমেদ সুমন, মেম্বারশিপ সেক্রেটারি আক্তার আলি, কার্যনির্বাহী সদস্য আবদুল অদুদ দীপক, মারুফ আহমদ।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে ফুল দিয়ে বরণ করেন জালালাবাদ এসোসিয়েশন ইউকের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিয়ার আহমেদ সুমন, কার্যনির্বাহী সদস্য আবদুল অদুদ দীপক, বাহার উদ্দিন সহ নেতৃবৃন্দ।