• ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতক পাবলিক মিলনায়তন ভবনে অবৈধ বিদ্যুৎ সংযোগ বি‌চ্ছিন্ন

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২১
ছাতক পাবলিক মিলনায়তন ভবনে অবৈধ বিদ্যুৎ সংযোগ বি‌চ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের ছাতক পাবলিক মিলনায়তন ভবনে পিডিবির অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। বুধবার সকালে এই অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অধিদপ্তরের বিক্রয় ও বিতরণ বিভাগ। সাথে বিচ্ছিন্ন করা হয়েছে ওই ভবনে থাকা ছাতক প্রেসক্লাব সাইনবোর্ডধারীদের বিদ্যুৎ সংযোগও। দীর্ঘদিন পরে হলেও বিদ্যুৎ বিভাগের এমন কার্যক্রমে শহরবাসী খুশি। সরকারী সম্পদ অবৈধ পথে দীর্ঘদিন ধরে ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনী প্রদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানিয়েছেন সচেতন মহল।

জানা যায়, ছাতক পৌর শহরের ক্লাব রোডে অবস্থিত পাবলিক মিলনায়তন ভবনটি এক সময় রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে গুরুত্বপূর্ণ অবধান রেখেছে। স্থানীয়রা ওই ভবনে সভা-সমাবেশও করতেন। এক সময় ভবনটি পরিত্যক্ত হয়ে পড়ে। সম্প্রতি পাবলিক মিলনায়তন ভবনটি দখল করে ছাতক ‌প্রেসক্লা‌ব’র একটি সাইনবোর্ড ঝুলিয়ে রাখে একটি চক্র। তারা ভবনটিতে অবৈধ পথে মিটার ছাড়া পিডিবির বিদ্যুৎ ব্যবহার করে আসছিলো। গত ২৮ সেপ্টেম্বর বিষয়টি বিদ্যুৎ বিভাগের নজরে আসলে ওইদিন প্রেসক্লাব সাইনবোর্ডধারী হারুনুর রশিদ ও আবদুল আলিমের নামে কর্তৃপক্ষ নোটিশ পাঠায়। অবশেষে সি‌লে‌ট বিদ্যুৎ বিভাগের বিভাগীয় প্রধান প্রকৌশলীর নি‌র্দেশে অবৈধ বিদ‌্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে‌ কর্তৃপক্ষ।

সহকা‌রি প্রকৌশলী মাহমুদুল হাসান পাবলিক মিলনায়তনে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের সত্যতা নিশ্চিত করে জানান, জ‌রিমানার বিল তৈ‌রি করা হচ্ছে।

এব‌্যাপারে ছাতক বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন সর্দার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।