• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

লন্ডনে দারুল হাদীস লাতিফিয়ায় দারুল কিরাতের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ২৬, ২০২১
লন্ডনে দারুল হাদীস লাতিফিয়ায় দারুল কিরাতের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

সাজিদুল ইসলাম রানা : দারুল কিরাত মাজিদিয়া ফুলতলী ট্রাস্ট এর আওতাধীনে ইউকে’র প্রধান কেন্দ্র দারুল হাদীস লাতিফিয়ায় সামারকালীন কিরাত ও তাজবীদ শিক্ষা কোর্স দারুল কিরাত এর সমাপনী অনুষ্ঠান গত সোমবার (২৩ আগস্ট ২০২১) ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের উপস্থিতিতে মাদরাসার হল রুমে অনুষ্ঠিত হয়। মাদরাসার গভর্নিং বডির চেয়ারম্যান হযরত আল্লামা আব্দুল জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস স্পীকার কাউন্সিলার আহবাব হোসাইন, বিশেষ অতিথি বিশিষ্ট কমিউনিটি নেতা জনাব কে এম আবু তাহের চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রের প্রধান কারী মুফতী ইলিয়াস হোসাইন, কেন্দ্রের নাজিম দারুল হাদীস লাতিফিয়ার প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, লাতিফিয়া কারী সোসাইটি ইউকের সেক্রেটারি মুফতি আশরাফুর রহমান, গভর্নিং বডির সদস্য মাওলানা শেহাব উদ্দীন, মাওলানা আব্দুল কাহহার, বদরুল ইসলাম, কমর উদ্দীন চৌধুরী পাপলু, আলহাজ্ব গোলাম রব্বানী, মাওলানা আব্দুল আউয়াল হেলাল, মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, নজরুল ইসলাম গজনবী।

দুই সেশনে অনুষ্ঠিত পুরস্কার ও সনদ বিতরনী এই অনুষ্ঠান মাওলানা মারুফ আহমদ এর উপস্থাপনায় শিক্ষকদের মধ্যে উপস্থিত হাফিজ মাওলানা আনহার আহমদ, মাওলানা ফয়সল আহমদ, মাওলানা মুসলেহ উদ্দীন, মাওলানা রাফি আহমদ, মাওলানা সিদ্দীক খান, মাওলানা আবীদ উদ্দীন, কারীয়্যা রাবেয়া চৌধুরী, কারী নাবিল উদ্দীন খান প্রমুখ। অন্যান্যের মধ্যে ছিলেন মাওলানা মোঃ আব্দুল কুদ্দুছ, হাফিজ মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা তাজুল ইসলাম প্রমুখ।

এবছর প্রধান কেন্দ্রে তিন শতাধিক ছাত্র ছাত্রী অংশগ্রহণ করেছে এবং কোর্সের শেষ স্তর সমাপন করে ৩৩ জন ছাত্র ও ছাত্রী কারী ও কারীয়া উপাধি লাভ করে পাগড়ী ও বিশেষ সম্মাননা লাভ করে। উল্লেখ্য, প্রায় অর্ধ শত শাখার মাধ্যমে কয?েক হাজার ছাত্র ছাত্রী সামারকালীন এই কোর্সে এবছর অংশগ্রহণ করেছেন।

প্রধান অতিথি তার বক্তব্যে এই কোর্সের ভ’য়সি প্রশংসা করে বলেন আজকে যারা পাগড়ী লাভ করলেন তারা তাদের পিতা মাতার জন্য যেমন গর্ভের তেমনি আমাদের কমিউনিটির জন্যও গর্ভের কারন। আমরা আশা করি তারা কমিউনিটিতে শিক্ষা ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা পালন করবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •