• ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চোর নিয়ে রশি টানাটানি ফ্রান্স-যুক্তরাজ্যের

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ৩, ২০২১
চোর নিয়ে রশি টানাটানি ফ্রান্স-যুক্তরাজ্যের

বিবিএন ডেস্ক: একজন চোর চুরি করে নিয়ে গেলো। কিন্তু দুই দেশের পুলিশ এই চোরকে ধরতে অস্বীকার  করছে। আর এই দুই দেশ হচ্ছে যুক্তরাজ্য ও ফ্রান্স। মেট্রো নিউজের করা প্রতিবেদন  অনুযায়ী , একজন চোর ইংল্যান্ড থেকে চলে যাওয়ার আগে ইংল্যান্ডের বর্ডারের কাছে পাব দ্যা ক্যাসেল ইন থেকে ৫ হাজার পাউন্ডের সরঞ্জাম নিয়ে যায়। আর যখন পাবের মালিক বুঝতে পারেন যে তার, পাব থেকে সরঞ্জাম চুরি হয়েছে,তখন পর্যন্ত ওই চোর ডোবারের বন্দরে ছিলো।  আর এই ঘটনাটি ঘটেছে ৯ জুন। দুপুর একটার দিকে।

পাবের মালিক জানায়, ইংল্যান্ডের পুলিশের কাছে অভিযোগ করা হলেও পুলিশ এই চোরকে ধরতে অস্বীকৃতি জানায়। কারন এরই মধ্যে জিনিসপত্র নিয়ে অভিযুক্তকারী ফ্রান্সের ইমিগ্রেশনে অবস্থান করছিলো, যা বর্ডারের মধ্যে প্রবেশ হিসাবে ধরা হয়।
অন্যদিকে ফ্রান্সের পুলিশও সেই লোককে ধরতে অস্বীকৃতি জানান, কারন ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যে।

বিষয়টি নিয়ে পাবের মালিক ২৯ বছরর বয়সী পাবলিকান জেমিমা বার্নে জানান, চোরটি এতো দক্ষতার সাথে কাজ করেছে যে তা অত্যান্ত হাস্যকর হয়ে পরেছে সবার কাছে । কারন তিনি বর্ডারের কাস্টমসসহ সব ধরনের আনুষ্ঠানিক কাজ শেষ করে পাবে প্রবেশ করেছে। তারপর জিনিস পত্র নিয়ে ফ্রান্সে চলে যায়।

চোরটি খুব স্বাভাবিকভাবে গিটারসহ দামি কিছু জিনিস নিয়ে চলে যায়
চোরটি খুব স্বাভাবিকভাবে গিটারসহ দামি কিছু জিনিস নিয়ে চলে যায়

 

পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, লুকা নামের একজন ইতালিয়ান নাগরিক পাবের মধ্যে প্রবেশ করে গিটার ও অন্যান্য দামি সরঞ্জাম নিয়ে যায়। সিসিটিভি ক্যামেরায় সব দেখা গেলেও লোকটি তখন ফ্রান্সের বর্ডারে প্রবেশ করে ফেলে।

তবে এই চুরির ঘটনায় উদ্বিগ্ন প্রকাশ করেছে পাবের মালিক, এই অপরাধী তাকে হত্যাও করতে পারতো। সৃষ্টিকর্তার কাছে তিনি ধন্যবাদ জানান এমন কিছু ঘটেনি।

একই সাথে তিনি বলেন, বেক্সিটের কারনে বর্ডার আরও নিয়ন্ত্রিত হবে বলে আশা করলেও, ঘটে যাওয়া ঘটনা দেখে তা মনে হচ্ছে না।(রানার মিডিয়া)