• ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

সেই মুসলিম পরিবারের সমর্থনে কানাডার রাজপথে হাজারো মানুষের মিছিল

bilatbanglanews.com
প্রকাশিত জুন ১২, ২০২১
সেই মুসলিম পরিবারের সমর্থনে কানাডার রাজপথে হাজারো মানুষের মিছিল

বিবিএন আন্তর্জাতিক ডেস্ক:গাড়ি চাপায় নির্মম হত্যাকাণ্ডের শিকার সেই কানাডীয় মুসলিম পরিবারের সমর্থনে রাজপথে মিছিল করলো হাজার হাজার মানুষ। গতকাল শুক্রবার কানাডার অন্টারিও প্রদেশে এই মিছিল বের করা হয়। এতে যোগ দেওয়া অনেকের হাতে ‘এখানে ঘৃণার স্থান নেই’, ‘ঘৃণার পরিবর্তে ভালোবাসা’ প্ল্যাকার্ড ছিল।

এর আগে, এ ঘটনায় কড়া বার্তায় উগ্র ডানপন্থী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে লড়াইয়ে দ্বিগুণ উদ্যোমী হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেছেন, এটা একটি সন্ত্রাসী হামলা। যা আরেকটি সম্প্রদায়ের প্রতি ঘৃণা থেকে একজন উৎসারিত হয়েছে। ঘৃণার বিরুদ্ধে আমরা অফলাইন এবং অনলাইনে লড়াই চালিয়ে যাব।
উল্লেখ্য, গত রবিবারের এ ঘট্নায় ওই পরিবারের একজন সদস্য হামলা থেকে বেঁচে গেছে। ৯ বছর বয়সী ওই শিশু এখন হাসপাতালে। তার অবস্থাও আশঙ্কাজনক। এদিকে এ ঘটনায় ২০ বছর বয়েসী হামলাকারী নাথানিয়েল ভেল্টম্যানকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহতরা হলেন সাঈদ আফজাল (৪৬) এবং তার স্ত্রী মাদিহা সালমান (৪৪), আফজালের মা (৭৪) এবং আফজাল-মাদিহা দম্পতির কন্যা ইয়ুমনাহ আফজাল (১৫)। এই দম্পতির একমাত্র পুত্র ফায়েজ আফজাল (৯), যে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সূত্র : আল জাজিরা।