• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমি পাবে আরও ১২১৩ টি পরিবার

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ২৩, ২০২৩
সুনামগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর ও জমি পাবে আরও ১২১৩ টি পরিবার


লতিফুর রহমান রাজু ,সুনামগঞ্জ:বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশনাটি বাস্তবায়নে তৃতীয় ও চতুর্থ পর্যায়ে আরও ১২১৩ টি পরিবারকে জমি ও ঘর প্রদান করা হবে বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে  তিনি আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রীর উপহারগুলো তুলে দেওয়া হবে বলেও জানান তিনি।

লিখিত বক্তব্যে জেলা প্রশাসক জানান,  মুজিববর্ষের ১ম পর্যায়ে করোনা মহামারী চলাকালীন সময়ে ৬৩ হাজার ৯৯৯ টি পরিবারকে প্রতিশ্রুত ২ শতক জমিসহ ঘর প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৩০ টি পরিবারকে অনুরূপভাবে গৃহ প্রদান করা হয়। পরবর্তীতে ৩য় পর্যায়ের ১ম ধাপে গতবছরের ২৬ এপ্রিল, ৩২ হাজার ৯০৪ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। সর্বশেষ ৩য় পর্যায়ের ২য় ধাপে ৩১ জুলাই  ২৬ হাজার ৯০৪ টি পরিবারসহ এ পর্যন্ত সর্বমোট ১লক্ষ ৭৭হাজার ১০৭ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে।  এ প্রক্রিয়ার অংশ হিসেবে সুনামগঞ্জ জেলায় ১ম পর্যায়ে ৩৯০৮, ২য় পর্যায়ে ৩৫৮ এবং ৩য় পর্যায়ে ২ ধাপে ১৫৫৫টি সহ মোট ৫৮২১টি পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমি ও গৃহ হস্তান্তর করা হয়।


তিনি আরও বলেন, আগামী ২২ মার্চ তারিখে ৩য় পর্যায়ের ৩৯১ টি এবং ৪র্থ পর্যায়ের ৮২২ টি সহ মোট ১২১৩ টি পরিবারকে সুনামগঞ্জ জেলায় জমি ও গৃহ প্রদান করা হবে। এখানে তিনি আরও উল্লেখ্য করেন আগামী ২২মার্চ সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, আরডিসি সাইফুল ইসলাম, সুনামগঞ্জ রিপোটার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্র দৈনিক মানব কণ্ঠ প্রতনিধি,  শাহজাহান  চৌধুরী,  দৈনিক সুনামগঞ্জের সময়ের সম্পাদক সেলিম আহমেদ তালুকদার, সাংবাদিক জাকির হোসেন, এআর জুয়েল, মনোয়ার চৌধুরী প্রমুখ।