• ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সড়ক দুর্ঘটনায় ছাতকের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ নিহত ২ জন

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ১৮, ২০২৪
সড়ক দুর্ঘটনায় ছাতকের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ নিহত ২ জন

ছাতকে সড়ক দুর্ঘটনায় নিহত সংগীতশিল্পী মতিউর রহমান হাসান ওরফে পাগল হাসানছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক:সুনামগঞ্জের ছাতকে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এই সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী মতিউর রহমান হাসান ওরফে পাগল হাসান।

সুনামগঞ্জের ছাতক পৌর শহরের সুরমা সেতুর কাছে একটি বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সংগীতশিল্পী মতিউর রহমান হাসান ওরফে পাগল হাসান (৩৩) নিহত হয়েছেন। তাঁর সঙ্গে অটোরিকশায় থাকা ছাত্তার মিয়া (৩০) নামের আরেকজন মারা গেছেন। আজ বৃহস্পতিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

শিল্পী পাগল হাসানের ‘আসমানে যাইও নারে বন্ধু…’, ‘জীবনখাতায় প্রেম কলঙ্ক…’, ‘মন আমার মরা নদী…’, ‘মাটির বালাখান…’ এমন বেশ কিছু জনপ্রিয় গান আছে। তিনি শিল্পী, গীতিকার ও সুরকার হিসেবে পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুর খবরে সুনামগঞ্জের সংস্কৃতিকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

দুর্ঘটনায় অটোরিকশায় থাকা আরও তিনজন আহত হয়েছেন। তাঁদের ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ছাতকে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী মোঃ মতিউর রহমান হাসান (পাগল হাসান) তিনি কালারুকা ইউনিয়নের শিমুলতলা- মুক্তিরগাঁও গ্রামের মৃত দিলশাদ মিয়ার পুত্র। তার সাথে সিএনজি চালিত অটোরিকশায় থাকা অন্য যাত্রী আব্দুস সাত্তার ও দুর্ঘটনায় মারা গেছেন। তিনি শিমুলতলা-মুক্তিরগাঁও গ্রামের আহাদ আলীর পুত্র।

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত একই গ্রামের লায়েছ মিয়া,রুপন মিয়া ও জাহাঙ্গীর আলমকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশংকা জনক বলে জানাগেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৬ টার দিকে ছাতক-দোয়ারাবাজার সড়কের সুরমা ব্রিজ সংলগ্ন টোল প্লাজা এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয় সুত্রে জানাগেছে, দোয়ারাবাজারের একটি এলাকায় গানের অনুষ্ঠান করে সকালে বাড়ি ফেরার পথে ছাতক গোল চত্ত্বর এলাকায় চা নাস্তা করে আবারো সিএনজি চালিত অটোরিকশায় করে অন্য গাড়িতে ক’জন আত্মীয়দের আগাইয়া দিতে দোয়ারাবাজারের দিকে যাচ্ছিলেন তারা। এ সময় বিপরীতগামী একটি বাসের (নং মৌলভীবাজার জ- ১১- ০০৪০) সাথে সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনা ঘটে।
এ দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন মোঃ মতিউর রহমান হাসান (পাগল হাসান) ও আব্দুস সাত্তার।

ছাতক ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থল থেকে নিহত ২ জনের লাশ উদ্ধার করেছে। পরে লাশ থানায় নেয়া হয়। পুলিশ দুর্ঘটনা কবলিত বাস ও সিএনজি চালিত অটোরিকশা জব্দ করে থানায় নিয়ে যায়।

ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান,লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।