• ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

র‌্যাব জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে – পররাষ্ট্র মন্ত্রী

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২১, ২০২২
র‌্যাব জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে – পররাষ্ট্র মন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ পররাষ্ট্রমন্ত্রী ডা. আব্দুল মোমেন বলেছেন,’ র‌্যাব জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। আমাদের দেশের সন্ত্রাসী কর্মকান্ড তাদের কারণেই কমে গেছে। গত কয়েকবছরে দেশে হলি-আর্টিজেনের পর আর কোনো সন্ত্রাসী তৎপরতা হয়নি। এটা সম্ভব হয়েছে র‌্যাবের কারণেই। স্বয়ং ইউএস স্ট্যাট ডিপাটেমেন্ট সেটা শিকার করেছে।

তিনি বলেন র‌্যাব তৈরি করেছে আমেরিকান ও বৃট্রিশরা। তারা প্রশিক্ষণ দিয়েছে। ইউএসএ তাদের শিখিয়েছে তাদের রুলস এন্ড এনগেজমেন্ট। কিভাবে মানুষের সাথে ব্যবহার করতে হবে, ।
তাদের যদি রুলস অব অ্যাগেজমেন্টে কোনো কিছু দুর্বলতা থাকে, কোনো উইকন্যাস থাকে, তাহলে তাদের ও বিচারের সম্মুখীন হতে হবে।

শুক্রবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুর ছয়হারা ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসা, সৈয়দ মনোহর আলী অষ্টগ্রাম মহাবিদ্যালয়, শিরিলব চৌধুরী চাইল্ড কিন্ডারগার্টেন পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সহধর্মিণী সেলিনা মোমেন, যুক্তরাজ্যের ব্যবসা, পর্যটন ও বন্দরমন্ত্রী ভিজয় দারিয়ানানি, সুনামগঞ্জ ও সিলেটের সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. শামীমা শাহরিয়ার, যুক্তরাজ্যের এমপি টম হান্ট, যুক্তরাজ্য প্রবাসী জেডআই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জিল্লুর হোসাইন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অসীম চন্দ্র বনিক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।