• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ছাতকে গরু বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০২২
ছাতকে গরু বিক্রির টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: ছাতকে প্রলোভন দেখিয়ে এক ব্যক্তির মাধ্যমে গরু ক্রয় করে বর্গা নিয়ে গরু বিক্রির টাকা আত্মসাতের আভিযোগ উঠেছে। টাকা উদ্ধার করতে ব্যর্থ হয়ে এবং প্রাণ নাশের হুমকির প্রেক্ষিতে গত সোমবার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের হাইলকেয়ারী গ্রামে।

জানা যায়, হাইলকেয়ারী গ্রামের মৃত আরব আলীর ছেলে প্রতিবন্ধি আবদুল হামিদকে ব্যবসায় প্রলোভন দেখায় একই গ্রামের ওয়াব আলী ওরফে মংলার ছেলে সেলিম আহমদ। প্রায় চার বছর আগে প্রতিবন্ধি আবদুল হামিদ পাঁচটি গরু ক্রয় করে বর্গা দেন সেলিম আহমদের কাছে।

এক বছর পর টাকার বিশেষ প্রয়োজনে দুইটি ষাড় গরু বিক্রি করতে চাইলে ৯০হাজার টাকা মূল্য ধরে নগদ ২০হাজার টাকা দিয়ে আবদুল হামিদের কাছ থেকে ক্রয় করে নেয় সেলিম। বাকি ৭০ হাজার টাকা এক সপ্তাহের মধ্যে পরিশোধ করার কথা বলে দেয়নি। এর মধ্যে গরুর মালিক আবদুল হামিদকে না জানিয়ে অন্য তিনটি গরুর মধ্যে একটি গরু জবাই করে ছেলের আকিকা করে সেলিম। বিষয়টি বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে গ্রাম্য মুরব্বিদের মাধ্যমে জবাইকৃত গরুর মুল্য ৩০হাজার টাকা মুল্য নির্ধারণ করে দেয়া হয় সেলিমকে। এ টাকাগুলোও সে পরিশোধ করেনি। সেলিমের কাছে বর্গা থাকা অন্য গরু দুটি নিয়ে যান গরুর মালিক আবদুল হামিদ। পরবর্তীতে হামিদের পাওনা ৯২ হাজার টাকা সেলিম পরিশোধ না করে গড়িমসি শুরু করে। প্রতিবন্ধি ওই হামিদের টাকা আত্মসাতের চেষ্টায় লিপ্ত রয়েছে সেলিম।

গত ১৬ জানুয়ারী সকাল সাড়ে ৮টার দিকে পাওনা টাকা চাইতে গেলে প্রাণ নাশের হুমকি দেয় সেলিম। এ ঘটনায় পরদিন আবদুল হামিদ বাদী হয়ে সেলিম আহমদের বিরুদ্ধে ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করেছেন থানার উপ-পরিদর্শক মহিন উদ্দিন।