• ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ছাতকে প্রধানমন্ত্রীর জন্মদিনে ব্যতিক্রমী উদ্যোগ: গণটিকার সাথে খাবার পেলো দেড় হাজার মানুষ

bilatbanglanews.com
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০২১
ছাতকে প্রধানমন্ত্রীর জন্মদিনে ব্যতিক্রমী উদ্যোগ: গণটিকার সাথে খাবার পেলো দেড় হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার সারাদেশে ৮০ লাখ গণটিকা দেয়া হয়েছে। এর অংশ হিসেবে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং কৈতক হাসপাতালেও দেয়া হয়েছে গণটিকা। এ গণটিকার সাথে প্যাকেট  খাবার ও পানির বোতল দিয়ে একমাত্র ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন উপ‌জেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ শাহেল। টিকাদানে উৎসাহিত ও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এমন উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন চেয়ারম্যান শাহেল। তার এমন ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করেছেন টিকা গ্রহনকারীরা। তারা জানিয়েছেন, আর কোনো কেন্দ্রে এমন উদ্যোগের খবর

পাওয়া যায়নি। ব্যতিক্রমী এ আয়োজন সফল করতে তাকে সার্বিক সহযোগিতা করেছেন, সিংচাপইড় গ্রামের আবদুল ওয়াহিদ, আবদুল মুকিত, খলিলুর রহমান, ছাদির আহমদ, হাফেজ মুহিবুর রহমান ও পুরান সিংচাপইড় গ্রামের অপু আহমদ।

ইউনিয়নের সিরাজগঞ্জ বাজারের জহুরা কমিউনিটি সেন্টার কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত এলাকার দেড় হাজার মানুষকে ৯টি বুথে ১৭ জন স্বাস্থ্যকর্মী ও ৩০ জন স্বেচ্ছাসেবকের সহায়তায় করোনা ভাইরাসের গণটিকা প্রদান করা হয়। টিকা চলাকালীন কেন্দ্রে উৎসবের আমেজ বিরাজ করে। এসময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য বিভাগের ডা. সত্যজিত কুমার কেন্দ্রটি পরিদর্শন করেন।

টিকাদানকালে স্বাস্থ্য বিভাগের পিযুষ কান্তি দাস, জ্যোতিষ কান্তি, নিক্লেশ দেবনাথ, সুজন মিয়া, শান্ত আচার্য্য, নিকলেমা দেবনাথ, মুহিবুল ইসলাম, আতিকুর রহমান, তাহমীনা বেগম, হেলাল আহমদ, রুজিনা বেগম, ইউপি সদস্য আল আমিন, মাসুক মিয়া, আবদুল অদুদ, একরাম আলী, নুরুল আমিন রওশন, আনোয়ার হোসেন ও শাহ কামাল, ইউপির সংরক্ষিত আসনের নারী সদস্য সত্যরানী পাল, রানী বেগম, জোসনা বেগম, স্থানীয় আবদুস সালাম, হাসিদ আলী, সাবেক মেম্বার ফারুক আহমদ, নাজিম উদ্দিন, আরজদ আলী, ব্যবসায়ী আসকর আলী, সিরাজুল ইসলাম, লুৎফুর রহমান, স্বেচ্ছাসেবী জুবিলী বেগম, জেসমীন বেগম, স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের মিনহাজ আহমদ, রানা মিয়া, সাবাজুল ইসলাম, আবদুল কাইয়ুম, অপু আহমদ, মোজাহিদ আলী, বাবুল আহমদ ও জয়নুল প্রমুখ। গণটিকা গ্রহনের পর প্রত্যেককে নিজ হাতে খাবারের প্যাকেট ও পানির বোতল তুলে দিয়ে নজির স্থাপন করেছেন চেয়ারম্যান শাহেল।