• ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই জিলকদ, ১৪৪৫ হিজরি

লকডাউনে ঘুরতে বের হয়ে মৌলভীবাজারে ৪৫ জন আটক

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ২, ২০২১
লকডাউনে ঘুরতে বের হয়ে মৌলভীবাজারে ৪৫ জন আটক

বিবিএন ডেস্ক: লকডাউনের মধ্যে ঘুরতে বের হওয়ায় মৌলভীবাজারে ৪৫ জনকে করা হয়েছে। লকডাউন ও করোনাকালীন স্বাস্থ্যবিধি অমান্য করে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়ায় এবং দোকানপাট খোলায় তাদের আটক করা হয়।

শুক্রবার (২ জুলাই) সকাল সাড়ে ৯ থেকে দুপুর ১টা পর্যন্ত মৌলভীবাজারের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে জেলা প্রশাসন অভিযান পরিচালনা করে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪৫ জনকে আটক করা হয়। লকডাউন উপেক্ষা করে অকারণে বাইরে ঘোরাফেরা, দোকানপাট খোলা ও যানবাহন চালানোর কারণে তাদের আটক করা হয়। এর মধ্যে অনেককে জরিমানাও করা হয়।

সকালে মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান চালান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও ফয়সাল মাহমুদ ফুয়াদের দুটি টিম। অভিযানে ২৮ জনকে ১০ হাজার ২০০ টাকা জরিমানা করার পাশাপাশি সাতজনকে আটক করা হয়। পরবর্তীতে স্বাস্থ্যবিধি প্রতিপালনের অঙ্গীকার করায় তাদের ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার বলেন, বেশির ভাগের মুখেই মাস্ক নেই। কোনো কারণ ছাড়াই অনেকে ঘুরতে বেরিয়েছেন। এদের মধ্যে কেউ কেউ জরিমানার টাকা দিতে পেরেছেন। তবে যারা টাকা দিতে পারেননি, তাদের সাময়িক আটক করা হয়েছে। যেন তাদের মধ্যে আইন না মানার অনুশোচনা তৈরি হয়। লকডাউন নিশ্চিত করতে পুরো জেলায় ২৩টি টিম মাঠে কাজ করছে বলেও জানান তিনি।