• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেট বিভাগের ছাত্রলীগ নেতৃবৃন্দে ২৪ ঘন্টার আল্টিমেটাম:জুড়ী ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

bilatbanglanews.com
প্রকাশিত জুন ১৪, ২০২১
সিলেট বিভাগের ছাত্রলীগ নেতৃবৃন্দে ২৪ ঘন্টার আল্টিমেটাম:জুড়ী ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

বিবিএন নিউজ ডেস্ক :: কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের গাড়ীতে হামলায় জড়িতদের গ্রেফতারে দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় সিলেট বিভাগের ছাত্রলীগ নেতৃবৃন্দ এই আল্টিমেটাম দিয়েছেন।
জানা যায়, গত রোববার রাতে জুড়ীতে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক উপকমিটির সদস্য এস এম জাকির হোসাইনের গাড়িতে হামলার চেষ্টা হয়েছে। পরিবেশ ও বনমন্ত্রীর খালাতো ভাই, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদের নেতৃত্বে আরিফ আহমদ, তার ভাই সাহেল, জামায়াত নেতা আকমল মোল্লার পুত্র ফারিয়ানসহ কয়েকজন অতর্কিতে গাড়ির গতিরোধ করে হামলার চেষ্টা চালায় বলে এস এম জাকির হোসাইন অভিযোগ করেন।
এ ঘটনার প্রতিবাদে সোমবার বিকেলে সিলেট বিভাগের চার জেলার বিভিন্ন পর্যায়ের সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতৃবৃন্দ এবং জুড়ী ছাত্রলীগের একাংশ জুড়ীতে বিশাল মৌন মিছিল করে। জুড়ী কলেজ রোড থেকে বের হয়ে মিছিলটি উপজেলা শহর প্রদক্ষিণ করে। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের ভবানীগঞ্জবাজার এলাকার বাসভবনে নেতৃবৃন্দ এক বৈঠকে মিলিত হন। বৈঠকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদরুল হোসেন, সহ-সভাপতি মাসুক মিয়া, সাধারণ সম্পাদক মাসুক আহমদ, জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তীসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান রনি বলেন, এস এম জাকির হোসাইনের নেতৃত্বে সারাদেশে ছাত্রলীগ একটি আদর্শ সংগঠনে প্রতিষ্টিত হয়েছে। জাকির হোসাইনের উপর হামলা কোন সভ্য সমাজ মেনে নেবে না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। এ সময়ের মধ্যে হামলায় জড়িতদের গ্রেফতার করা না হলে পরবর্তীতে আন্দোলন কর্মসূচী ঘোষণা করা হবে।
অপরদিকে, বাংলাদেশ ছাত্রলীগ মৌলভীবাজার জেলা শাখার আওতাধীন জুড়ী উপজেলা শাখার সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ।
সোমবার বিকেলে জেলা ছাত্রলীগের সভাপতি আমীরুল হোসেন চৌধুরী (আমীন) ও সাধারণ সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় জুড়ী উপজেলা শাখার সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।