• ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ১লা জিলহজ, ১৪৪৩ হিজরি

সুরমার উত্তর পাড়ের মানুষের জীবনমান আগের চেয়ে অনেক উন্নত হয়েছে : চপল হুদা

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৭, ২০২১
সুরমার উত্তর পাড়ের মানুষের জীবনমান আগের চেয়ে অনেক উন্নত হয়েছে : চপল হুদা
লতিফুর রহমান রাজু,  সুনামগঞ্জ  :সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেছেন, সুরমার উত্তর পাড়ের মানুষের জীবনমান আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। এ ইউনিয়নের মানুষেরা ভোটের সময় আমাকে যে ভালোবাসা দেখিয়েছেন তা আমি কোন সময় ভুলবো না। আমি আপনাদের সেবা করার জন্য চেয়ারম্যান হয়েছি আমি আপনাদের সেবা করে যাব।

তিনি আরও বলেন, আপনারা জানেন এ পাড়ের মানুষেরা বালু পাথর উত্তোলন করে জীবিকা নির্বাহ করতো কিন্তু মামলা বা কোন কারণ তা এখন বন্ধ রয়েছে আজকে আপনারা যারা বয়স্কভাতা পেয়েছেন তাদের বলতে চাই এ টাকাগুলো আপনাদের জীবনমান উন্নয়নের কাজে লাগাবেন। আপনারা জানেন সুনামগঞ্জ সদর উপজেলা গত ২০ বছর ধরে অবেহিলত ছিলো, আমাদের যোগাযোগ ব্যবস্থা শিক্ষা ব্যবস্থা খারাপ ছিল আমরা উন্নয়ন থেকে বঞ্চিত ছিলাম। আমরা নির্বাচিত হওয়ার পর থেকে সুনামগঞ্জ সদর উপজেলার ৯টি ইউনিয়নে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি, এছাড়া স্বাস্থ্যসেবায় সংসদ সদস্য ও আমরা মিলে কয়েকজন ডাক্তার সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে এসেছি তারা ইউনিয়ন পর্যায়ে সেবা দিয়ে যাচ্ছেন।
শনিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার বেরীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে প্রবীণ কর্মসূচির আওতায় সুরমা ইউনিয়নের সামাজিক উন্নয়ন কর্মসূচির আওতায়  ১০০জনকে বয়স্কভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পদক্ষেপ সুনামগঞ্জের এরিয়া ম্যানেজার গোলাম এহিয়ার উপস্থাপনায় বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের  মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, ভাইস চেয়ারম্যান আবুল হোসেন, সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সত্তার, প্রবীণ মুরব্বি আব্দুল সোবহান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, পদক্ষেপ প্রধান কার্যালয়ের এর মাইক্রোফাইন্যান্স ও সমৃদ্ধি কো-অডিনেটরের উপ-পরিচালক হাসানুর রহমান।
আলোচনা সভা শেষে সুরমা ইউনিয়নের ১০০ জন বয়স্কদের মধ্যে বয়স্কভাতা তুলে দেন অতিথিরা।