• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

যুক্তরাজ‍্যের বার্মিংহামে বাংলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২৩
যুক্তরাজ‍্যের বার্মিংহামে বাংলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠিত

 

এনামুল হক, বার্মিংহাম,যুক্তরাজ‍্য থেকে:যুক্তরাজ‍্যের বার্মিংহামে বসবাসরত বাংলাদেশী সাংবাদিকদের প্রতিণিধিত্বশীল সংগঠন বাংলা প্রেসক্লাবের নব গঠিত কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে বাংলাদেশী কমিউনিটির এক মিলন মেলায় পরিনত হয়। পুরো অনুষ্ঠান জুড়ে লাল সবুজের রঙ্গে সাজানো হয়।

২০ নভেম্বর রাতে স্মল হিথের একটি কনভেনশন হলে অনুষ্ঠানে প্রেসক্লাবের সভাপতি মারুফ আহমদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বার্মিংহ নিযুক্ত সহকারী হাই কমিশনার মোহাম্মদ আলীমুজ্জামান।

পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীতেরর মাধ‍্যমে সূচিত অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সুহেল ও সহ সাধারণ সম্পাদক আশরাফুল ওয়াহীদ দুলালের যৌথ সঞ্চালনায়
বক্তব্য রাখেন-

সহ সভাপতি সৈয়দ নাসির আহমদ, কায়সারুল ইসলাম সুমন, ফারছু চৌধুরী, অর্গেনাইজিং সেক্রেটারী- মো. আতিকুর রহমান ও সদস্য আহমেদ মুসলে, লন্ডন বাংলা প্রেস ক্লাব এর নির্বাহিী সদস্য আহাদ চৌধুরী বাবু, বাংলা টিভির ব্যুরো চীফ আব্দুল কাদির চৌধুরী মুরাদ, লিভারপুল বাংলা প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক আবু সাঈদ চৌধুরী সাদী, এলবি২৪ এর এনাম চৌধুরী, নতুন দিন পত্রিকার পলি রহমান, লিবারপুল থেকে সাংবাদিক মো. আব্দুল আজাদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসাইন, জনমত পত্রিকার সম্পাদক, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, বার্মিংহামের প্রবীন মুরব্বী আলহাজ্ব নাসির আহমেদ, আজির উদ্দিন ও গোলাম মাহমুদ মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে মো. আলীমুজ্জামান এই ক্লাবের সাংবাদিকদের মাধ্যমে বার্মিংহামের বাংলাদেশী কমিউনিটি আরো এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিপুল লোকসমাগমের কথা উল্লেখ করে তিনি আরো বলেন- এই সংগঠনের সাংবাদিকরা ভাল কাজ করেছেন বলেই আজকের এই উপস্থিতি। তিনি সাংবাদিকদের ভবিষ্যেতের ইঙ্গিত বর্তমানে দেয়ার বৈশিষ্ট্যের কথা বলেন। তিনি কমিউনিটির ভাল দিক এবং বিভিন্ন সমস্যার কথা গভীর পর্যালোচনার মাধ্যমে সামনে নিয়ে আসার আহ্বান জানান। আয়োজনস্থলে লাল-সবুজের ছোঁয়ার কথা উল্লেখ করে হাইকমিশনার আরো বলেন, আজকের অনুষ্ঠান প্রমান করেছে তাদের অবস্থান বাংলাদেশের পক্ষে।

বিশেষ অতিথির বক্তবব্যে জনমত পত্রিকার সম্পাদক, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা বলেন, লন্ডনের বাইরেও সাংবাদিকরা যে ভাল কাজ করছেন তার দৃষ্টান্ত আজ বার্মিংহামে দেখলাম। তিনি বলেন, দলমত নির্বিশেষে উপস্থিতিতে বুঝা যায় এখানে যারা সাংবাদিকতা করছেন তাদের জনপ্রিয়তা আছে। তাদের প্রতি মানুষের ভালবাসা ও আস্থা আছে।

অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কাউন্সিলর জিয়াউল ইসলাম, কাউন্সিলর মায়া আলী, কাউন্সিলর সাবিনা মালিক বানু, জালাল উদ্দিন, ঝুমা বেগম, জুলিয়েট বার্কার স্মিথ। কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে যাঁরা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, ড. আব্দুল খালিক, কমরেড মসুদ আহমদ, আব্দুল লতিফ জেপি, ফয়জুর রহমান চৌধুরী এমবিই, কামরুল হাসান চুনু, তাফাজ্জাল হোসেন চৌধুরী, এম এ রশিদ ভূইয়া, ফয়েজ উদ্দিন এমবিই, বশির মিয়া কাদির আব্দুল মালিক পারভেজ, সৈয়দ কফিল আহমদ, সৈয়দ আখতার হোসেন কিবরিয়া। কবির উদ্দিন, মাহবুব আলম চৌধুরী মাখন, সৈয়দ জমশেদ আলী, মাওলানা কাদির আল হাসান, জুনেদুর রহমান জুনেদ, সয়ফুল আলম, এনামুল হক খান নেপা, এনামুল হাসান সাবির, ওয়াসিমুজ্জামান, আবজার হোসেন, নুরুল ইসলাম কিসলু, আব্দুস শুকুর, হোসাইন আহমদ, হাসিব উদ্দিন মতিন, হাজী ফখরুল, রাজু আহমদ পারভেজ, এম রহমান দীপু, মুস্তাফিজুর রহমান সেলিম, জুবের আলম, ফয়সল আহমেদ, তাজুল ইসলাম, রহমত আলী, মোসাদ্দিক হোসেন শ্যামল, শায়েখ কামালী, আবু আম্বিয়া, মকসুদ আহমেদ, মঈন চৌধুরী প্রমুখ।