• ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাঙামাটিতে ভুমিহীন আরও ২শ ১৩ পরিবার প্রধানমন্ত্রীর জমি ও ঘর পেলো

bilatbanglanews.com
প্রকাশিত আগস্ট ৯, ২০২৩
রাঙামাটিতে ভুমিহীন আরও ২শ ১৩ পরিবার প্রধানমন্ত্রীর জমি ও ঘর পেলো

 

|| মুহাম্মদ ইলিয়াস,রাঙামাটি প্রতিনিধি ||

মুজিববর্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ৪র্থ পর্যায়ের ২য় ধাপে বুধবার (৯ আগষ্ট) সারাদেশের ন্যায় রাঙামাটি জেলার ছয় উপজেলায় ২শ ১৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির কাগজসহ ঘর হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইসব ঘর হস্তান্তর করেন।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এম.পি জেলার কাউখালী উপজেলা থেকে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে উপজেলার ৪৯ জন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করেন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে কাউখালী উপজেলা হল রুমে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ,অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) এসএম ফেরদৌস ইসলাম, কাউখালী উপজেলা চেয়ারম্যান শামশুদ্দোহা চৌধুরী, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সাদিয়া নুরিয়া, কাউখালী থানার ওসি মো.পারভেজ ইসলামসহ কাউখালী উপজেলার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা ও উপকারভোগীগণ।

উল্লেখ্য,রাঙামাটি জেলায় ভূমিহীন পরিবারের সংখ্যা সর্বমোট ৪ হাজার ৫৩৪টি। মুজিববর্ষে জেলায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে (১ম ধাপে) ১ হাজার ৯শ ১৬ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঘর হস্তান্তর করা হয়। ৪র্থ পর্যায়ের ২য় ধাপে বুধবার (৯ আগষ্ট) আরও ২শ ১৩ টি ভুমিহীন পরিবারকে ঘর হস্তান্তর করা হলো।