• ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বার্মিংহামে আনজুমানে আল ইসলাহর উদ্যোগে পবিত্র মাহে রামাদ্বানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ১৭, ২০২৩
বার্মিংহামে আনজুমানে আল ইসলাহর উদ্যোগে পবিত্র মাহে রামাদ্বানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

বিবিএন ডেস্ক:আনজুমানে আল—ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার উদ্যোগে পবিত্র মাহে রামাদ্বানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ১২ মার্চ, রোববার বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টার অনুষ্ঠিত হয় ।

বার্মিংহাম আন্জুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা বদরুল হক খানের সভাপতিত্বে এবং সেক্রেটারি হাফিজ শামীম আল মামুন (রুমেল) এর পরিচালনায়  পবিত্র কুরান থেকে তেলাওয়াত করেন মোঃ নাদিল ছামাদ এবং নাশিদ পরিবেশন করেন ক্বারী মোঃ আবুল খয়ের ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আনজুমানে আল—ইসলাহ ইউকের প্রেসিডেন্ট শায়খূল হাদীস হযরত আল্লামা নজরুল ইসলাম ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আনজুমানে আল—ইসলাহ ইউকের জয়েন্ট সেক্রেটারি ও মিডলেন্ড  ডিভিশনের প্রেসিডেন্ট হযরত মাওলানা এম এ কাদির আল হাসান এবং মাল্টিপারপাস সেন্টারের চেয়ারম্যান আলহাজ্ব নাসির আহমদ।

আঞ্জুমানে আল ইসলাহ‘র সদস্য এবং কমিউনিটির শীর্ষজনসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে অনুষ্ঠিত উক্ত মাহফিলে বার্মিংহাম আন্জুমানে আল ইসলাহ’র পক্ষ থেকে “বর্তমান সময়ে কাদিয়ানীদের অপতৎপরতার” তীব্র নিন্দা জানানো হয়।

আলোচনায় বক্তারা রমজানের পবিত্রতা রক্ষার উপর গুরুত্বারোপের পাশাপাশি সংযমের মাসের বিভিন্ন ফজিলত নিয়ে আলোচনা করেন। সব শেষে বাংলাদেশসহ বিশ্ব মুসলীম কমিউনিটির সুখ সমৃদ্ধি ও শান্তি কামনা করে এক বিশেষ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন — হযরত মাওলানা আব্দুল হক নুমানী, আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দী, মোঃ ইমদাদ হোসাইন, মাষ্টার আব্দুল মুহিত. হাজী গোলাব ঊল্লাহ. হাজী আব্দুল বাহার, মাওলানা এহসানুল হক, হাফিজ আবুল হোসাইন,  হাফিজ এমদাদুর রহমান খান, হাজী সাহাব উদ্দিন, মোঃ  সিহাব উদ্দিন ঢৌধুরী,  হাফিজুর রহমান, বদরুল হক, মস্তাক আহমদ, নাফিজুর রহমান আহমেদ, হাজী আং গফুর, হাজী আবদাল মিয়া, হাজী শানুর মিয়া, হাজী মাশুক মিয়া প্রমুখ।— সংবাদ বিজ্ঞপ্তি