• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

অনেক বাধা প্রতিবন্ধকতার মুখে জি এস সির সেন্ট্রাল নির্বাচন সম্পন্ন

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩০, ২০২৩
অনেক বাধা প্রতিবন্ধকতার মুখে জি এস সির সেন্ট্রাল নির্বাচন সম্পন্ন

সারও‌য়ার হোসেইন, বার্মিংহাম থেকে: যুক্তরাজ্যের বাংলাদেশী কমিউনিটির ঐতিহ্যবাহী সর্ববৃহৎ সামাজিক ও চ্যারিটি সংগঠন গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের দ্বিবার্ষিক সাধারণ নির্বাচন ও বি জিএম গত ২৯শে জানুয়ারি রবিবার বার্মিংহামের ইকবাল বাংকুইট হলে অনেক বাধা প্রতিবন্ধকতা উপেক্ষা করে খুব জাঁকজমকপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে বিপুল সংখ্যক ডেলিগেটদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

শত বাধা বিপত্তি ও প্রোপাগান্ডা উপেক্ষা করে ভোটাররা উৎফুল্ল ও আনন্দঘন পরিবেশে ভোট সেন্টারে এসে তার পছন্দের প্যানেল ও প্রার্থীকে ভোট প্রদান করেন।

উক্ত নির্বাচনে গোলাপ ফুল প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। দুপুর ২.৩০ ঘটিকা থেকে বিকেল ৬.৩০ পর্যন্ত ভোট প্রদান চলে। রাত ৮.৩০ ঘটিকার সময় নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করেন‌।

নির্বাচনে ব্যারিস্টার আতাউর রহমান ২৯৫ ভোট‌ পেয়ে সভাপতি পদে বিজয়ী হন, সাধারণ সম্পাদক পদে খসরু খান ২৯৫ ভোট পেয়ে বিজয়ী হন, কোষাধ্যক্ষ পদে সালেহ আহমদ ২৯৫ ভোট পেয়ে নির্বাচিত হন, স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে সৈয়দ আব্দুল কাইয়ুম একটি ভোট পেয়েছেন। এবারের নির্বাচনে জি এস সির ১২ টি রিজিয়ন ও‌ ১৪ টি ব্রাঞ্চের মধ্যে সর্বমোট ভোটার সংখ্যা ছিলেন ৭৪২জন। ভোট কাস্ট হয়েছে ৩১১ টি।

উক্ত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ আবুল কালাম ও তার সহকর্মী হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর আব্দুল জব্বার এমবি ই। পর্যবেক্ষক হিসেবে কমিউনিটির বিভিন্ন স্তরের জন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচনে জিএস সির দুজন পেট্রন‌ ও স্বতন্ত্র প্রার্থীদের সবাই নির্বাচন বয়কট করে‌ বি জিএম অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন।

জি এস সি সেন্ট্রাল চেয়ারম্যান ব্যারিস্টার আতাউর রহমানের সভাপতিত্বে ‌ সেক্রেটারি ‌খছরু‌‌ খান এর প্রানবন্তকর সঞ্চালনায় আহমেদ রশিদের কোরআন তেলাওয়াতের পর বি জিএম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জি এস সি ওয়েস্ট মিডলাইন সভাপতি ফখরুদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্কটল্যান্ড পার্লামেন্টের নবনির্বাচিত এমপি ফয়সল হোসেইন চৌধুরী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মহিবুর রহমান,আবু ওয়াহিদ, জি এস সি এক্স চেয়ারম্যান মনসব আলী জেপি সহ কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে জিএস সির বিগত দিনের হিসাব প্রকাশ করেন‌ সেন্ট্রাল ট্রেজারার ছালেহ আহমদ। বিভিন্ন রিজিয়নে জিএস সির বিগত দিনের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড ও জনসেবার প্রতিবেদন পেশ করেন বিভিন্ন রিজিয়ন নেতৃবৃন্দ।

নির্বাচন কমিশনার ও অতিথি বৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন, সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে আবার নতুন করে নতুন উদ্দীপনায় সকল সদস্যদের সম্মিলিত প্রচেষ্টায় মানবতার কল্যাণে
ও সমাজ সেবায় জি এস সির কার্যক্রম চালিয়ে যেতে হবে । সমালোচনা নয় আলোচনার মাধ্যমে ই সকল সমস্যার সমাধান করে জিএস সির সকল কর্মীকে এক প্লাটফর্মে এসে কাজ করতে হবে।

অবশেষে রকমারি খাবার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়‌‌।