• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

স্বপ্নের দেশ ইতালি যাওয়ার পথেই প্রাণ হারালেন ছাতকের রিপন মিয়া

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৬, ২০২৩
স্বপ্নের দেশ ইতালি যাওয়ার পথেই প্রাণ হারালেন ছাতকের রিপন মিয়া

 

বিবিএন ডেস্ক:ভাগ্য বদলের আশায় লিবিয়া থেকে স্বপ্নের দেশ ইতালি যাওয়া হলোনা ছাতকের রিপন মিয়ার। ইতালি যাওয়ার পথেই মারা যাওয়ার খবর এলো বাড়িতে।

রিপন মিয়া (২৫) ছাতক উপজেলার ভাতগাঁও ইউপির ঝিগলী উত্তর বাড়ির মৃত বশর মিয়ার পুত্র। রিপন মিয়ার বড় ভাই সুজন মিয়া, তার ভাইয়ের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান,গত সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় লিবিয়া থেকে তার ভাইয়ের এক সহপাঠী ফোন দিয়ে রিপন মিয়ার মৃত্যুর বিষয়টি জানিয়েছে। কিন্তু সুজন মিয়া তখনো ভাইয়ের মৃত্যুর খবর বিশ্বাস করতে পারেননি। তাই,মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়ার জন্য ভাইয়ের মৃত দেহের ফটো পাঠানোর জন্য অনুরোধ করেন। তখন তার এক সহপাঠী লাশের ছবি পাঠিয়ে দেন।

যে নম্বর থেকে ফোন ও ছবি পাঠানো হয়েছে সেই নম্বরটি পরবর্তীতে বন্ধ পাওয়া যায়। বার-বার ফোন দিলেও মঙ্গলবার বিকেল পর্যন্ত কেউ ফোন রিসিভ করেনি।
কিভাবে রিপন মিয়ার মৃত্যু হয়েছে তার সঠিক কোন তথ্য জানেন নি বলে জানান বড় ভাই সুজন মিয়া। তাদের বাড়িতে এখন কান্নার রোল।আত্মীয় স্বজন ও গ্রামবাসীর কান্নায় সেখানে এক হৃদয় বিদায়ক পরিবেশের সৃষ্টি হয়েছে।

জানা যায়, ভাগ্য পরিবর্তনের জন্য রিপন মিয়া ৬ মাস আগে বাংলাদেশ থেকে ভিসা নিয়ে লিবিয়া যান। সেখান থেকে ইতালি যাওয়ার পথে গেইম নামক একটি ক্যাম্পে তার মর্মান্তিক মৃত্যু হয়েছে খবর পাওয়া যায়।