• ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে জিলকদ, ১৪৪৩ হিজরি

আইনস্টাইনের থেকেও বেশি আইকিউ ১২ বছরের ব্রিটিশ বালকের

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ২৯, ২০২১
আইনস্টাইনের থেকেও বেশি আইকিউ ১২ বছরের ব্রিটিশ বালকের

আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনে এক ১২ বছরের ছেলের আইকিউ আলবার্ট আইনস্টাইনের থেকেও বেশি বলে জানা গেছে। বার্নাবি সুইনবার্ন নামের ওই ছেলেটি থাকে ব্রিস্টলে। সম্প্রতি এক মেনসা টেস্টে জানা যায় তার আইকিউ স্কোর ১৬২। অপরদিকে সর্বকালের শ্রেষ্ঠ বিজ্ঞানীদের একজন আইনস্টাইনের আইকিউ ছিল ১৬০। ১৮ বছরের নিচে এটিই এখন পর্যন্ত সর্বোচ্চ আইকিউ স্কোর।

বার্নাবির এই অসাধারণ স্কোরের কারণে সে এ সপ্তাহে তাকে হাই আইকিউ সোসাইটিতে যোগ দেয়ার সুযোগ পেয়েছে। শুধুমাত্র জনসংখ্যার সর্বোচ্চ আইকিউ ধারীদের প্রথম ২ শতাংশ এই সোসাইটিতে যুক্ত হতে পারে। বার্নাবি প্রথম ১ শতাংশের মধ্যেই জায়গা করে নিয়েছে।এ নিয়ে তার মা ঘিসলাইন বলেন, আমি আগে থেকেই জানতাম বার্নাবি বুদ্ধিমান। তবে সে নিজেই সিদ্ধান্ত নিয়েছে যে, নিজের ব্যাপারে সে আরও জানতে চায়। সে গণিত ও রসায়নে দারুণ। এছাড়া তার ক্রিপ্টোকারেন্সিতেও ব্যাপক আগ্রহ রয়েছে বলে জানান ঘিসলাইন।

তিনি আরও বলেন, আমার ছেলে অনেক বেশি কোমল হৃদয়ের। সে উচ্চাকাঙ্ক্ষী। আবার সে ক্লাসের মধ্যে একজন পুরদুস্তর জোকার, ক্লাউন। সে বড় হয়ে একজন প্রোগ্রামার হতে চায়। সে এখনই বিশ্ববিদ্যালয়ের কোর্সগুলো দেখতে শুরু করেছে। তার ইচ্ছা অক্সফোর্ডে পড়ার।