• ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজশাহীতে করোনা প্রকোপে গত ২৪ঘন্টায় ১৪জনের মৃত্যু

bilatbanglanews.com
প্রকাশিত জুন ২৮, ২০২১
রাজশাহীতে করোনা প্রকোপে গত ২৪ঘন্টায় ১৪জনের মৃত্যু

বিবিএন ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, নওগাঁর একজন ও নাটোরের একজন। মৃত ব্যক্তিদের মধ্যে সাতজন করোনা পজিটিভ ছিলেন। এই সাতজনের মধ্যে রাজশাহীর তিনজন ও চাঁপাইনবাবগঞ্জের চারজন। বাকি সাতজন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

আগের দিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে মারা গেছেন ১০ জন। এ নিয়ে চলতি মাসে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে মোট ৩১০ জনের মৃত্যু হলো। এর মধ্যে ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ১৮ মধ্যে ওঠানামা করছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৮ জন। ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৪৭ জন। এখন হাসপাতালে মোট ভর্তি রয়েছে ৪৪২ জন। এর মধ্যে করোনা পজিটিভ ১৯২ জন, সন্দেহভাজন ১৯৪ জন ও নেগেটিভ ৫৬ জন। আগের দিন হাসপাতালে মোট রোগী ছিলেন ৪৩৪ জন। রোগী বাড়ার কারণে হাসপাতালের শয্যাসংখ্যা বাড়িয়ে করা হয়েছে ৪০৫।

আগের দিন দুটি ল্যাবে রাজশাহীর মোট ৪৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তার মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ৮৪ শতাংশ। আগের দিনে এই হার ছিল ২৯ দশমিক শূন্য ৮ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জের ৭৭টি নমুনা পরীক্ষায় ১৪ জনের পজিটিভ আসে। শনাক্তের হার ১৮ দশমিক ১৮ শতাংশ।