• ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

৭  ফেব্রুয়ারি সুনামগঞ্জে করোনার টিকাদান উদ্ধোধন,স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রচারনা

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ৪, ২০২১
৭  ফেব্রুয়ারি সুনামগঞ্জে করোনার টিকাদান উদ্ধোধন,স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রচারনা

লতিফুর রহমানরাজু সুনামগঞ্জ: প্রথম ধাপে সুনামগঞ্জ জেলায় ৮৪ হাজার ভ্যাকসিন   এসেছে। ভ্যাকসিন রিসিভ করার জন্য ইতি মধ্যে স্বাস্থ্য বিভাগের সমন্বেয়য়ে ৬ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।
কমিটির সদস্য গণ হলেন জেলা সিভিল সার্জন ডা.শামস উদ্দিন সভাপতি,জেলা প্রশাসকের প্রতিনিধি একজন, পুলিশ সুপারের প্রতিনিধি একজন, ড্রাগ সুপার, ইপিআই সুপার জসীম উদ্দিন, সিসিটি ফজলুল করিম।
ভ্যাকসিন রিসিভ করে জেলা ইপিআই ভবনের কোল্ডস্টোরে রাখা হয়েছে।পরবর্তী নির্দেশনা অনুযায়ী সুনামগঞ্জের অন্য ১০ উপজেলায় পাঠনো হবে সর্তকতার সাথে যাতে ভ্যাকসিন কোনও ভাবে নষ্ট না হয়। আর সুনামগঞ্জে ভ্যাকসিন প্রদান শুরু হতে পারে ৭  ফেব্রুয়ারী।
আর ভ্যাকসিন নিতে হলে সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিষ্টেশন করতে হবে। এ জন্য ব্যাপক ভাবে প্রচার প্রচারণা চালানো হয়েছে। গ্রাম পর্যায়ে যাদের স্মার্ট ফোন নেই তাদেরকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে রেজিষ্টেশন করার জন্য উৎসাহিত করা হবে।

সিভিল সার্জন ডা.শামস উদ্দিন জানান সুনামগঞ্জ জেলা সদরে ৮  টি  টিকাদান কেন্দ্র প্রস্তুত  করা হয়়েছে। রিজার্ভ  রাখা
হয়েছে দুইটি। প্রতি উপজেলায় দুটি করে এবং একটি করে রিজার্ভ টিকাদান কেন্দ্র প্রস্তুত করা আছে।  এ ব্যাপারে সকল প্রস্তুতিমূলক ব্যাবস্থা ইতিমধ্যেই গ্রহণ করা হয়েছে বলে সিভিল সার্জন জানান।

তিনি আরো জানান এ পর্যন্ত ৬০ জন প্রশিক্ষণারথী  ,২৫৬   জন ভ্যাকসিনেটর ও ৫০০ জন স্বেচ্ছাসেবক কে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর মধ্যে আনসার ভিডিপির সদস্য  ,রেড ক্রিসেন্ট ইউনিটের সদস্য সহ অন্যান্যরা রয়েছেন।
সুনামগঞ্জ সদর হাসপাতালে সকাল ৮  টায় টিকাদান উদ্ধোধন করা হবে । উদ্ধোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ  সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট  ,সুনামগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান খায়রুল হুদা চপল  ,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম  , জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্ম কর্তা গণ এবং গণমাধ্যম কর্মীদের দাওয়াত করা হয়েছে ।
এদিকে টিকাদান কে সফল করতে বিভিন্ন প্রচারনা চালিয়ে যাচ্ছ স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার সকাল ১০ টায় সুনামগঞ্জ সিভিল সার্জন ডা.শামস উদ্দিন ,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার রফিকুল ইসলাম, ডাক্তার জিয়াউর রহমান  ডাক্তার বিষ্ণু প্রসাদ চন্দ্র  ,সিভিল সার্জন অফিসের শিক্ষাও স্বাস্থ্য বিষয়ক অফিসার ওমর ফারুক শহরের ট্রাফিক মোড়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, পুরাতন বাসস্টেশন ও পৌর বিপনীর দোকান গুলোতে লিফলেট বিতরণ করেন। তবে সিভিল সার্জন ডা.শামস উদ্দিন জানিয়েছেন এখন পর্যন্ত কেন্দ্র থেকে কোন নির্দশনা আসেনি কারা কারা ঐদিন টিকা গ্রহণ করবেন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •