• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

“কাজের মানুষ”খ্যাত স্বীকৃতি এ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক মোঃ রেজাউল করিম মৃধা

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২৪
“কাজের মানুষ”খ্যাত স্বীকৃতি এ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক মোঃ রেজাউল করিম মৃধা

বিবিএন ডেস্ক:“কাজের মানুষ” খ্যাত স্বীকৃতি এওয়ার্ড পেলেন সাংবাদিক মোঃ রেজাউল করিম মৃধা।গত ২৮শে জানুয়ারী ২০২৪ লন্ডন বাংলা প্রেস ক্লাবের দ্বিবার্ষিক সাধারণ সভায় গত দুই বছরের লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাচিত ইভেন্ট এ্যান্ড ফ্যাসিলিটিজ সেক্রেটারির দায়িত্ব পালনে অসামান্য ভূমিকা রাখেন। লন্ডন বাংলা প্রেস ক্লাবের গত ৩০ বছরের মধ্যে এক ব্যাতিক্রম উদ্দ্যোগ ইসি কমিটির পক্ষ থেকে কাজের মানুষস্বীকৃতি স্বরুপ “Best performance in the EC Award to Md Rezaul Karim Mridha”.

লন্ডন বাংলা প্রেস ক্লাবের ২০২৪ সালের নির্বাচনে নতুন কমিটির সহ- সাধারন সম্পাদক ( অ্যাসিস্টেন্ট সেক্রটারি) হিসেবে নির্বাচিত হয়েছেন।

তিনি চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার, এমএএইচ লন্ডন টিভি ও মৃধা মিডিয়া অন লাইনের মৃধা শো এর প্রেজেন্টার।

সাংবাদিকতায় অসামান্য অবদানের জন্য ২০২১ সালে
তিনি টাওয়ার হ্যামলেটস কাউন্সিল কর্তৃক “
“কোভিড হিরো এওয়ার্ড ২০২০”
“কমিউনিটি চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড ২০২১”
২০২২ সালে তিনি টাওয়ার হ্যামলেট কাউন্সিল
“সিভিক অ্যাওয়ার্ড ২০২২”লাভ করেন।

ইতালীতে অবস্থান কালে তিনি বাংলাদেশের খবর গ্রুপের ‘বর্তমান দিনকাল’, ‘চিত্রবাংলা’ ও ‘সাপ্তাহিক ২০০০’ এর ইতালী প্রতিনিধির দায়িত্ব সাথে পালন করেছেন। এছাড়া ইতালী থেকে প্রকাশিত ‘দেশ-বিদেশ’ ও ‘স্বদেশ বিদেশ’ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

ইতালীর সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সমিতি ইতালী র নির্বাচিত সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক এছাডাও বিভিন্ন সেবামূলক সংগঠন গুলিতে বিভিন্ন পদে কাজ করে নিজের যোগ্যতা প্রমান করেছেন।

তিনি লন্ডনের ইতালীয়ান বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও সাবেক সভাপতি-ছিলেন।বর্তমানে লন্ডন বালা প্রেস ক্লাবের অ্যাসিস্টেন্ট সেক্রেটারির দায়িত্ব পালন করছেন।

মো: রেজাউল করিম মৃধা ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন মিরপুর সরকারী বাংলা কলেজ থেকে কৃতিত্বের সাথে ব্যাচেলর অব আর্টস (বিএ) পাশ করেন। সাভার কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাশ করেন। নিজ গ্রাম ইব্রাহিমপুর ঈশ্বর চন্দ্র বহুমুখি উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে মাধ্যমিক পরীক্ষা পাশ করেন।

মো: রেজাউল করিম মৃধা ১৯৬৬ সালে মানিকগঞ্জ জেলার সম্ভান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। স্ত্রী, চার কন্যা ও এক পুত্র সন্তানকে নিয়ে তিনি বর্তমানে পূর্ব লণ্ডনের টাওয়ার হ্যামলেটস এ বসবাস করছেন। তাঁর সন্তানেরা যুক্তরাজ্যের স্বনামধন্য বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। সম্প্রতি উচ্চতর পড়াশোনা শেষে তাঁর মেঝো মেয়ে নিউহ্যাম এর একটি সেকেন্ডারি স্কুলে শিক্ষকতা করছেন মেয়ের জামাতা কম্পিউটার ইন্জিনিয়র এবং বড় মেয়ে ইম্পিরিয়াল থেকে মাস্টার্স করে ক্রয়ডনের একটি ক্যান্সার মেডিসিন আবিস্কারক ইনিস্টিউটিতে গবেষনা করছেন। জামাতা ডিজিটাল মিডিয়া কম্পানীর উচ্চ পদে কাজ করছেন।

সাংবাদিক মোঃ রেজাউল করিম মৃধার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোওয়া কামনা করছেন।