• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শ্রদ্ধা,ভালোবাসায় বার্মিংহামে স্মরণ করা হলো মরহুম সাংবাদিক আশরাফ আহমদকে

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ২৪, ২০২৪
শ্রদ্ধা,ভালোবাসায় বার্মিংহামে স্মরণ করা হলো মরহুম সাংবাদিক আশরাফ আহমদকে

 

মোহাম্মাদ এনামুল হক এনাম,নিজস্ব প্রতিবেদক বার্মিংহাম থেকে:দীর্ঘদিন সাংবাদিকতা ও মানবকল‍্যানে নিবেদিত মহৎপ্রাণ এই মানুষটিকে স্মরণ করতে গত ২২ জানুয়ারি সোমবার সন্ধ‍্যায় বার্মিংহামের স্মলহিথের একটি কনভেনশন সেন্টারে আয়োজন করা হয় নাগরিক স্মরণ সভা ও দোয়া মাহফিলের।

যুক্তরাজ‍্যের বিভিন্ন শহর থেকে আগত সুধীজন, রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবীদের বক্তব্যে উঠে আসে সাংবাদিক আশরাফের বিনয়, ভদ্রতা, পেশাদারিত্ব, মানুষের কল‍্যাণে কাজ করার অদম্য স্পৃহা।
বক্তারা বলেন, বিনয় ছিল আশরাফের জীবনের ভূষণ। তিনি বিলেতে সাংবাদিকতার পাশাপাশি মসজিদ মাদ্রাসা প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করেছেন।

বার্মিংহামবাসীর পক্ষ থেকে নাগরিক স্মরণ সভা ও দোয়া মাহফিল।
বিশিষ্ট কমিউনিটি নেতা সৈয়দ লুৎফর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশি বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুল মালিক পারভেজ, হাফেজ মাওলানা সৈয়দ কফিল আহমদ।

বাংলা মেইল পত্রিকার সম্পাদক সৈয়দ নাসির আহমেদ ও জনপ্রিয় উপস্থাপক কবি দিলু নাসের এর যৌথ উপস্থাপনায় অন‍্যান‍্যের মধ‍্যে
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন – বিশিষ্ট রাজনীতিবিদ মহিদুর রহমান, কমিউনিটি নেতা ফয়জুর রহমান চৌধুরী এমবিই, প্রবীণ সাংবাদিক মোস্তফা যুবরাজ, কমিউনিটি নেতা ফয়েজ উদ্দিন এমবিই, সাপ্তাহিক জনমতের প্রধান সম্পাদ সৈয়দ নাহাস পাশা, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী, বিশিষ্ট ইসলামিক স্কলার অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, কমিউনিটি নেতা কমরেড মসুদ আহমদ, কমিউনিটি নেতা তোফাজ্জল চৌধুরী, বিশিষ্ট নিউজ প্রেসেন্টার ডক্টর জাকি রেজওয়ানা, বিশিষ্ট সাংবাদিক টাওয়ার হ্যামলেট মেয়র এর এডভাইজার মোঃ জুবায়ের, রাজনীতিবিদ আবুল মনসুর লিলু, মাওলানা আব্দুল আউয়াল, সাংবাদিক আজাদ আবুল কালাম, মুফতি তাজুল ইসলাম, এডভোকেট মাওলানা হাবিবুল্লাহ, মাওলানা কাদির আল হাসান, সাংবাদিক সৈয়দ আনাস পাশা প্রমূখ।
মরহুম আশরাফ আহমদের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মরহুমের শ্যালক বিশিষ্ট ব্যবসায়ী সেলুমিয়া ও ও মরহুম আশরাফ আহমদের ছেলে আফজাল হোসেন সুমন।
অনুষ্ঠানে মোহাম্মদ মারুফ, সৈয়দ নাসির ও আতিকুর রহমানের সম্পাদনায় বিশেষ স্মারক প্রকাশ করা হয়।
অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন কায়সারুল ইসলাম সুমন, সোহেল আহমদ চৌধুরী, আব্দুল মুনতাকিম, বাহার উদ্দিন, সাহিদুর রহমান সোহেল, ইমরুল হাসান, জিয়া তালুকদার, ওবায়দুল কবির খোকন ও এনামুল হক প্রমুখ।

উল্লেখ্য সিনিয়র সাংবাদিক আশরাফ আহমদ গত সেপ্টেম্বরে অসুস্থ অবস্থায় বার্মিংহামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন।