• ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাঙামাটিতে প্রতারণার অভিযোগে আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী গ্রেফতার

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২৯, ২০২৩
রাঙামাটিতে প্রতারণার অভিযোগে আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী গ্রেফতার

 

||মুহাম্মদ ইলিয়াস,রাঙামাটি প্রতিনিধি ||

রাঙামাটিতে পুলিশ কর্মকর্তার সিল মোহর ও স্বাক্ষর জাল ও আদালতে বানোয়াট প্রতিবেদন দাখিলের অভিযোগে বুধবার(২৯ নভেম্বর) দিনগত রাতে আওয়ামী নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী (৫৭)কে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার আমতলীর বাসিন্দা মোঃ পারভেজ হোসেন ও ওমর ফারুকসহ ১০ জন বিবাদীর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চাঁদাবাজীসহ বিভিন্ন ধারায় সিআর- ৪০৪/২৩ মামলা চলমান। বিজ্ঞ আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ প্রদান করে। কোর্ট অর্ডার সংক্রান্তে জানতে পেরে প্রতারক রাসেল চৌধুরী বিজ্ঞ আদালত’র সেরেস্তা হতে সেরেস্তার পুলিশকে প্রতারনামূলক বিশ্বাস জন্মিয়ে কোর্টের অর্ডারটি হাতে হাতে পিবিআইতে পৌঁছানোর কথা বলে অর্ডারটি নিয়ে যায়। এর কিছুদিন পর নিজেই আবার আদালতের নির্দেশিত তদন্তের প্রতিবেদন সেরেস্তায় জমা দেয়। প্রতিবেদন আদালতে জমা হলে, প্রতিবেদনটি বিজ্ঞ আদালতের কাছে অসামঞ্জস্যপূর্ণ বলে মনে হওয়ায় সেই সংক্রান্তে রাঙামাটি কোর্ট পুলিশকে অবহিত করে। কোর্ট’ পুলিশ প্রাথমিক তদন্তে জানতে পারেন, প্রতারক রাসেল চৌধুরী প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সেরেস্তা থেকে মামলাটি পিবিআইতে না পৌঁছিয়ে পিবিআই’র সাবেক পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম ( যিনি ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত পিবিআই চট্টগ্রামে কর্মরত ছিলেন। ) তার নাম, স্বাক্ষর ও সিল মোহর ব্যবহার করে নিজে নিজে মন মতো মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিতভাবে প্রতিবেদন প্রতারনা ও জাল জালিয়াতির মাধ্যমে জমা দেন।

রাসেল চৌধুরী প্রতারনা ও জাল জালিয়াতির মাধ্যমে সরকারী জাল দলিল/ প্রতিবেদন সৃষ্টি, জাল স্বাক্ষর ও সিল মোহর ব্যবহারের মাধ্যমে ফৌজদারী আপরাধ করায় তার ও তার অজ্ঞাত নামা সহযোগীদের বিরুদ্ধে কোতয়ালী থানায় বুধবার (২৯ নভেম্বর) মামলা নং- ১৮ প্রতারণা ও জালিয়াতির মামলা রুজু করা হয়েছে। এ ঘটনায় প্রতারক রাসেল চৌধুরীকে লংগদু উপজেলা থেকে আটক করে বুধবার (২৯ নভেম্বর) রাত ৮ টায় কোতয়ালী থানায় নিয়ে আসে। প্রাতারনার অভিযোগে আটক রাসেল চৌধুরী রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউপি’র সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ কর্মকর্তার সিল মোহর,স্বাক্ষর জাল করায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এ বিষয়ে তদন্ত চলছে।ল