• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাঙামাটিতে ডিবি ও পুলিশ’র পৃথক অভিযানে ২’শ ৫০ লিটার চোলাই মদ ও ১’শ ১৫ পিচ ইয়াবাসহ আটক-৫

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৪, ২০২৩
রাঙামাটিতে ডিবি ও পুলিশ’র পৃথক অভিযানে ২’শ ৫০ লিটার চোলাই মদ ও ১’শ ১৫ পিচ ইয়াবাসহ আটক-৫

 

|| মুহাম্মদ ইলিয়াস-১২ জুলাই, রাঙামাটি ||

রাঙামাটি রিজার্ভ বাজার ও কাপ্তাই হ্রদের ডিসি বাংলো এলাকা মঙ্গলবার রাতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) বিশেষ ২ টিসহ থানা পুলিশের পৃথক ৩ টি অভিযান চালিয়ে ২’শ ৫০ লিটার চোলাই মদসহ ৫ জন মাদক কারবারিকে আটক করেছে। তারা হলেন, ভাগ্য ত্রিপুরা (৪০), ধনঞ্জয় ত্রিপুরা (৩৮) রত্ন সেন ত্রিপুরা (৩৫), মো: রুবেল (৩৩) ও মো: সাকিবুল ইসলাম (২১)।

পুলিশ জানিয়েছে, অতিরিক্ত পুলিশ সুপার শাহনেওয়াজ রাজু’র তত্ত্বাবধানে ও ডিবি’র অফিসার ইনচার্জ মো: আব্দুল্লাহেল বাকী নেতৃত্বে একটি বিশেষ টীম কাপ্তাই হ্রদের ডিসি বাংলো এলাকায় স্পীড বোট নিয়ে ওঁৎপেতে থাকে। মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৯টার সময় গোপন তথ্য অনুযায়ী ইঞ্জিন চালিত দু’টি দেশীয় নৌকাযোগে মাদক পাচারের সময় তরা বোট দু’টিকে থামাতে বলে। মধ্য হ্রদে ইঞ্জিন চালিত দেশীয় নৌকা গুলোতে তল্লাশি করে ২’শ ৫০ লিটার চোলাই মদসহ নৌকা গুলোও জব্দ করে। এ সময় তিন মাদক পাচারকারী পরানেশ্বর ত্রিপুরার ছেলে ভাগ্য ত্রিপুরা, গোপাল ত্রিপুরার ছেলে ধনঞ্জয় ত্রিপুরা ও নির্প্রভুসেন ত্রিপুরার ছেলে রত্ন সেন ত্রিপুরাকে আটক করে পুলিশ। পাচারকারীরা জানায় তারা চোলাই মদগুলো কেইল্যামুড়া এলাকা থেকে জেলার বাইরে পাচারের উদ্দেশ্যে রাঙামাটি শহরের রিজার্ভ বাজারে নিয়ে আসছিলো।

এর আগে মঙ্গলবার সন্ধ্যা আনুমানিক ৭টার সময় শহরের মহসীন কলোনিস্থ বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ ব্রিজ থেকে ডিবি পুলিশ ১শ পিচ ইয়াবাসহ একজন মাদক কারবারিকে আটক করেছে। তার নাম মোঃ রুবেল (৩৩)। সে কুমিল্লা জেলার দেবীদ্বার থানার বাগুরা এলাকার বাসিন্দা আঃ হান্নান’র ছেলে।

এদিকে কোতয়ালী থানা পুলিশ শহরের নারিকেল বাগান এলাকা থেকে পৃথক অভিযানে ধনমিয়া পাহাড়ের রফিকুল ইসলাম’র ছেলে মো: সাকিবুল ইসলামকে ১৫ পিচ ইয়াবাসহ আটক করে ।

কোতয়ালী থানার ওসি মোহাম্মদ আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি গ্রহন করেছি। আমাদের চলমান অব্যাহত থাকবে।সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণে সমাজের সচেতন মহলের সহযোগিতা চাই।

আটক ৫ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ডিবি পুলিশ ও কোতয়ালী থানা পুলিশ বাদী হয়ে পৃথক ৩ টি মামলা দায়েরে করেছে। বুধবার (১২ জুলাই) সকালে ৫ মাদক পাচারকারীকে আদালতে তোলা হলে, বিজ্ঞ আদালত তাদেরকে জেলে প্রেরণ করেন।

৫ মাদক কারবারী আটক বিষয়ে রাঙামাটি সদর সার্কেল’র অতিরিক্ত পুলিশ সুপার মো: জাহেদুল ইসলাম বলেন, জেলা পুলিশ সুপার’র নির্দেশ মোতাবেক মাদকদ্রব নিয়ন্ত্রণে কঠোর অবস্থান গ্রহন করেছি। বর্তমানে মাদকের বিরুদ্ধে চলমান অভিযানের কারণে তাদের তৎপরতা কমে এসেছে। আমাদের এই অভিযান চলছে,চলবে।