• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ছাতকে মোটরসাইকেলসহ চোর সিন্ডিকেটের এক সদস্য আটক

bilatbanglanews.com
প্রকাশিত জুলাই ১৩, ২০২৩
ছাতকে মোটরসাইকেলসহ চোর সিন্ডিকেটের এক সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জের ছাতকে বাড়ি থেকে চুরি হওয়া মোটর সাইকেলটিসহ খলিলুর রহমান নামের গাড়ি চোর চক্রের এক সদস্যকে আটক করেছে পুলিশ। ঘটনার দুইদিনের মাথায় বুধবার সুনামগঞ্জ সদর উপজেলার বিটগঞ্জবাজার থেকে চোরাই মোটর সাইকেলসহ তাকে আটক করা হয়। সে দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের আমবাড়ির জুগিরগাঁও গ্রামের মৃত আঞ্জব আলীর ছেলে।

জানা যায়, গত ৯ জুলাই রাতে উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউনিয়নের দিঘলী রামপুর গ্রামের আতিকুর রহমানের পুত্র, ছাতক অনলাইন প্রেসক্লাবের সদস্য আশফাকুর রহমান ছায়েমের নিজ বাড়ি থেকে তার ব্যবহৃত (সিলেট-হ-১৩-৩৮০৪) মোটর সাইকেলটি চুরি হয়। ওইদিন বিকেলে ছায়েম বাদি হয়ে ছাতক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এদিকে, চোরাই মোটর সাইকেলটি বিক্রি করার জন্য গত বুধবার বিকেলে সুনামগঞ্জের সদর উপজেলার বিটগঞ্জ বাজার নিয়ে যায় চোর চক্রের সদস্য খলিলুর রহমান। স্থানীয় জনৈক এক যুবকের সন্দেহ হলে সাথে সাথে সে থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। তাৎক্ষনিক থানা পুলিশের উপ-পরিদর্শক মির্জা মাহমুদুল করিম ঘটনাস্থলে পৌঁছে গাড়িটি উদ্ধার সহ চোরচক্রের সদস্যকে আটক করে সদর থানায় নিয়ে আসেন। তার বিরুদ্ধে মোটরসাইকেল চুরির একাধিক মামলা রয়েছে। ইতোমধ্যে সে চোরাই মোটর সাইকেলসহ একাধিকবার গ্রেফতার হলেও তার সিন্ডিকেটের মাধ্যমে আদালত থেকে জামিনে বেরিয়ে এসে পূনরায় সে গাড়ি চোর চক্রের সদস্যদের সাথে ওই পেশায় জড়িয়ে পড়ে।

স্থানীয় ভূক্তভোগিদের অভিযোগ, গোবিন্দগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অন্তত ২০-২৫টি মোটর সাইকেল চুরি হয়েছে গত সাড়ে ৬ বছরে। কিন্তু কোন মোটর সাইকেল উদ্ধার এবং চোর গ্রেফতার হয়নি। খলিলুর রহমানের সাথে এলাকার চিহৃিত গাড়ি চোর চক্রের সিন্ডিকেটের সদস্যদের গ্রেফতার করে চোরাই হওয়া সকল মোটর সাইকেল উদ্ধারে প্রশাসনের প্রতি জোর দাবী জানান ভূক্তভোগিরা।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মোহাম্মদ মাইনুল জাকির বলেন, সুনামগঞ্জ সদর থানা পুলিশের সহায়তায় চোরাই মোটরসাইকেলসহ চোরকে আটক করা হয়েছে। আটককৃতকে মামলায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে।