• ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ইংল্যান্ডে ইচ্ছে করে ৭ শিশুকে মেরে ফেলেছে হাসপাতালের নার্স লুসি

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২২, ২০২২
ইংল্যান্ডে ইচ্ছে করে ৭ শিশুকে মেরে ফেলেছে হাসপাতালের নার্স লুসি

বিবিএন ডেস্ক : ‘আমি শয়তান। আমিই করেছি এই সব। নোটটিতে আরও লেখা রয়েছে, আমার বেঁচে থাকার কোনও অধিকার নেই। আমি ওদের সঠিক যত্ন নিতে পারিনি, ইচ্ছে করে ওঁদের মেরে ফেলেছি। খুব খারাপ মানুষ আমি।‘ কথাগুলো লেখা ছিল ইংল্যান্ডের চেস্টার এলাকার জনৈক নার্স লুসির নোটবুকে। সেই নোট বুধবার আদালতে জমা দেওয়া হয়। শিশু মৃত্যু সংক্রান্ত আরও গুরুত্বপূর্ণ নথিও উদ্ধার হয়েছে লুসির বাড়ি থেকে।

২০১৫ থেকে ২০১৬ সালের মধ্যে আচমকাই শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে যায় চেস্টার হাসপাতালে। কর্তৃপক্ষ দেখেন, বেশ কিছু শিশুর স্বাস্থ্য হঠাৎ করেই খারাপ হয়ে যাচ্ছে। কিন্তু ঠিক কী কারণে এমন হচ্ছে তা বুঝে উঠতে পারছিলেন না হাসপাতাল কর্তৃপক্ষ।

চিকিৎসাবিজ্ঞানকে কাজে লাগিয়ে কখনও হাওয়া ভরা ইঞ্জেকশন, কখনও আবার অতিরিক্ত ইনসুলিন— ইত্যাদি উপায়ে অন্তত ৭ শিশুকে হত্যার অভিযোগ ওঠে লুসির বিরুদ্ধে। এ ছাড়া আরও অন্তত দশ থেকে পনেরোটি শিশুকে হত্যার চেষ্টারও অভিযোগ রয়েছে। লুসি নিজে অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন।

তদন্তে দেখা যায়, প্রতিটি শিশুমৃত্যুর ঘটনাতে মিল একটিই— সব ক্ষেত্রে উপস্থিত ছিলেন নার্স লুসি। এ নার্স ৭ শিশুকে হত্যার পর আরো ১০ দশ শিশুকে হত্যার পরিকল্পনা ছিল তার।