• ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ছাতকে শিক্ষকের লাঠি পেঠায় শিক্ষার্থী আহত

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ১৪, ২০২১
ছাতকে শিক্ষকের লাঠি পেঠায় শিক্ষার্থী আহত

বিবিএন ডেস্ক: ছাতকে শিক্ষক কর্তৃক এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে বুধবার (১৩ অক্টোবর) উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মৈশাপুর মাদরাসায়।

জানা যায়, জামেয়া ইসলামিয়া দারুল কুরআন মৈশাপুর কওমী মাদরাসার হেদায়াতুননাহু (৯ম) শ্রেনির ছাত্র, মৈশাপুর গ্রামের মৃত মনাফ আলী মেম্বারের পুত্র আবদুল ওয়াদুদ ক্লাসে হাসছিলো। এসময় ক্ষিপ্ত হয়ে মাদরাসার (নাজিম) শিক্ষক মাওলানা কবির খান তাকে অন্যকক্ষে নিয়ে লাঠি দিয়ে বেধম পিটিয়ে আহত করেন। লাঠির আঘাতে তার শরিরের বিভিন্ন অংশ ফুলা-জখম হয়ে গেছে। এক পর্যায়ে কাউকে না বলার শর্তে ছাত্রকে পাঠিয়ে দেন তার বাড়িতে। কিন্তু বিষয়টি গ্রামে জানাজানি হয়ে যায়। এক পর্যায়ে বলাবলি না করতে অনুরোধ করেন মাদরাসা কর্তৃপক্ষ।

এদিকে, ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সাড়া পড়েছে। এক ব্যক্তি তার ফেসবুকে উল্লেখ করেছেন, অত্যাচারি অভিযুক্ত শিক্ষকের কোন বিচার হচ্ছে না। দেশে ছাত্র নির্যাতন এভাবেই চলছে। কোন ভরসায় বাচ্চাদের ওই মাদরাসায় ভর্তি করবে। সন্তানদের গায়ে পিতা-মাতারা লাঠি পেঠাতো দূরের কথা, একটু আঘাত লাগতেও দেইনি। আজ সেই সন্তানকে দরজা বন্ধ করে লাঠি পেঠা করেছেন ওই শিক্ষক।

আহত ছাত্রের চাচা, ব্যবসায়ী বাবুল মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাদরাসা পরিচালনা কমিটির দায়িত্বশীল নেতৃবৃন্দরা বিষয়টি সন্তোষজনক সমাধান করে দিয়েছেন।