• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

প্রিন্স ফিলিপ ছিলেন অসংখ্য তরুণের অনুপ্রেরণা:বরিস জনসন

bilatbanglanews.com
প্রকাশিত এপ্রিল ৯, ২০২১
প্রিন্স ফিলিপ ছিলেন অসংখ্য তরুণের অনুপ্রেরণা:বরিস জনসন

বিবিএন নিউজ ডেস্ক: ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ ৯৯ বছর বয়সে মারা গেছেন। তার মৃত্যুর খবরে অত্যন্ত দুঃখ পেয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

শুক্রবার (৯ এপ্রিল) ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, আমি গভীর দুঃখের সঙ্গে ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের মৃত্যুর সংবাদটি পেয়েছি। প্রিন্স ফিলিপ শুধুমাত্র যুক্তরাজ্যের নয়, কমনওয়েলথভুক্ত দেশ ছাড়িয়ে বিশ্বের মানুষের ভালোবাসা অর্জন করেছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, তিনি ছিলেন অসংখ্য তরুণের অনুপ্রেরণা। তিনি রাজ পরিবার এবং রাজতন্ত্রকে সহায়তা করেছিলেন যাতে এটি আমাদের জাতীয় জীবনের ভারসাম্য এবং সুখের জন্য অবিসংবাদিতরূপে গুরুত্বপূর্ণ একটি সংস্থা হয়ে থাকে।

শুক্রবার (০৯ এপ্রিল) বাকিংহাম প্যালেসের এক বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানায় বিবিসি।

প্যালেসের বিবৃতিতে বলা হয়, গভীর দুঃখের সঙ্গে রানি এলিজাবেথ তার প্রিয়তম স্বামীর মৃত্যুর খবর জানিয়েছেন। ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপ শুক্রবার সকালে উইন্ডসর ক্যাসেলে শান্তিপূর্ণভাবে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে, অসুস্থ বোধ করায় গত ১৬ ফেব্রুয়ারি ফিলিপকে কিং এডওয়ার্ড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এক মাসের চিকিৎসা শেষে ১৬ মার্চ হাসপাতাল ছেড়েছিলেন তিনি।(সূত্র: বিবিসি)