• ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ২২শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

মেধাবী দেশপ্রেমিক নতুন প্রজন্মকে রাজনীতিতে উৎসাহিত করতে হবে:এমপি মানিক

bilatbanglanews.com
প্রকাশিত মার্চ ৬, ২০২১
মেধাবী দেশপ্রেমিক নতুন প্রজন্মকে রাজনীতিতে উৎসাহিত করতে হবে:এমপি মানিক

 

আরিফুর রহমান মানিক, ছাতক থেকে: সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ,জেলার সকল সংসদ সদস্য, জনপ্রতিনিধি এবং লাখো মানুষের উপস্থিতিতে সংবর্ধিত হলেন ছাতকের সন্তান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমান।

তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় ৬ মার্চ শনিবার তাকে সংবর্ধনা প্রদান উপলক্ষে এই ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হয়।

গণ জমায়েতে বক্তারা বলেন, মেধাবী দেশ প্রেমিক নতুন প্রজন্মকে রাজনীতিতে উৎসাহিত করতে হবে। মেধাবীরা রাজনীতিতে আসলে তাদের মেধা এবং শ্রমে আগামীর সোনার বাংলা বিনির্মাণ হবে সুনামগঞ্জের নেতৃত্ব কোনো বিতকির্ত লোকের কাছে দেওয়া হবেনা।

বক্তরা বলেন, বঙ্গবন্ধু ছিলেন মেধাবী,পরিশ্রমী ও সৎ রাজনীতির প্রতিকৃত। নিজের মেধা ও যোগ্যতা দিয়ে তিনি তিলে তিলে নিজেকে গড়ে তুলেছিলেন। বাঙালির অবিসংবাদিত নেতায় পরিণত হয়েছিলেন।

ছাতকের গোবিন্দগঞ্জ তকিরাই পুটিয়ার মাঠে অনুষ্ঠিত গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ছাতক-দোয়ারা আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, প্রধান বক্তা ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মতিউর রহমান, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, শাল্লা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ চৌধুরী আল আমিন, বিশ্বম্বরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সফর উদ্দিন, দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিত রায় প্রমুখ।

গণজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে ছাতক- দোয়ারার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, সুনামগঞ্জের উন্নয়নে আওয়ামীলীগ এবং সংগঠনের সকল জনপ্রতিনিধি ঐক্যবদ্ধ। সকল দুযোর্গ দুর্দিনে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে এবং সহযোগিতায় আমরা কাধে কাধ মিলিয়ে কাজ করেছি।

তিনি ঢাকা-সিলেট মহাসেেকের সাথে সিলেট- সুনামগঞ্জ সড়ক ৬ লেন করার দাবী জানান। তিনি বলেন, আমাদের সুনামগঞ্জের যে মন্ত্রী আছেন তিনি এই দাবী জানালে প্রধানমন্ত্রী সেটা পুরণ করতেন। কিন্তু সুনামগঞ্জের মন্ত্রী সেটা করেননি।

তিনি বলেন, সুনামগঞ্জ মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী দেশের প্রতিটি জেলায় প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নিয়েছেন। সুনামগঞ্জে যেসব উন্নয় হচ্ছে এবং পরিকল্পনা রয়েছে এগুলো আমাদের বর্তমান মন্ত্রী মন্ত্রীত্ব পাওয়ার আগেই সরকার বাস্তবায়নের উদোগ নিয়েছে। আব্দুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেন গুপ্ত এবং জেলার সংসদ সদস্যরা এসব কাজ শেখ হাসিনার কাছ থেকে আদায় করেছেন।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান বলেন, রাজনীতিতে হিংসা ও পরশ্রীকাতরতা থাকে। কেউ কাউকে সহজে স্থান দেয়না। কিন্তু মুহিবুর রহমান মানিক যে উদারতা দেখিয়েছেন তা আমাদের সকলের জন্য শিক্ষনীয়। মুহিবুর রহমান মানিক সুনামগঞ্জের উন্নয়ন এবং জনগণের দাবী আদায়ে কখনও আপোষ করেন না। তিনি মানুষের ভালোবাসায় সিক্ত একজন জনপ্রতিনিধি। সুনামগঞ্জের উন্নয়নমুলক দাবী দাওয়া আদায়ে জেলা আওয়ামীলীগ এবং জেলার সকল জনপ্রতিনিধি মুহিবুর রহমান মানিকের সাথে রয়েছে। সুনামগঞ্জ জেলার মানুষ এবং আওয়ামীলীগ বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

গোবিন্দগঞ্জ সৈয়দের গাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মখলিছুর রহমানের সভাপতিত্বে, ছাতক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, আফজাল হোসেন ও সিলেট মহানগর স্বেচ্ছাসবকলীগের সহসভাপতি এম রশিদ আহমদের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন ও ছানাওর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম শামীম ও এডভোকেট নান্টু রায়, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবক চেয়ার‌্যমান ইদ্রিস আরী বীরপ্রতিক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহান সিরাজ, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আক্তারুজ্জামান সেলিম, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ার‌্যমান সালেহা বেগম, দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ার‌্যমান এডভোকেট রিপা সিনহা, ছাতক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা সংষদের সাবেক কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম কিরন, ছাতক উপজেলা যুবলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকরীগের সহসভাপতি বাবুল রায়, ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক তাজামুল হক রিপন প্রমুখ।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহি সংসদের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক আল আমিন রহমান।

গণজমায়েত শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ডা. জহির অচিনপুরি,ঢাকার সঙ্গীত শিল্পী পঙ্কজ দেব ও সুলতানা ইয়াসমিন লায়লা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •