• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইংল্যান্ডে লকডাউন সহজীকরণে বাড়ছে চাপ

bilatbanglanews.com
প্রকাশিত ফেব্রুয়ারি ১৫, ২০২১
ইংল্যান্ডে লকডাউন সহজীকরণে বাড়ছে চাপ

বিবিএন নিউজ ডেস্ক : ইংল্যান্ডে লকডাউন সহজিকরনে অব্যাহত চাপ দিয়ে যাচ্ছে সরকারী দল কনজারভেটিভ সংসদ সদস্যদের একটি অংশ। তবে তাদের আহ্বান প্রত্যাখ্যান করে ফরেন সেক্রেটারী ডমিনিক র‌্যাব বলেছেন ইংল্যান্ডের লকডাউন ব্যবস্থাগুলি সহজ হবে কখন এই বিষয়ে সরকারকে “সতর্কতার সাথে জানাবে’’

লকডাউন-অবিশ্বাসী কোভিড রিকভারি গ্রুপ (সিআরজি) বলেছে যে এপ্রিলের শেষে সমস্ত বিধিনিষেধ প্রত্যাহার করতে হবে।

ব্রিটেনের ফরেন সেক্রেটারি ডমিনিক রব বিবিসিকে বলেন,”ভ্যাকসিন রোলআউটে তিনি “আত্মবিশ্বাসী” ছিলেন, তবে তিনি আরও বলেছেন: “আপনি প্রমাণ ছাড়া এগিয়ে যেতে পারবেন না।”

সিআরজির পক্ষ থেকে এবং ব্রিটিশ পার্লামেনিটের ৬৩ এমপি প্রধানমন্ত্রী বরিস জনসনকে চিঠি দিয়ে বলেছে যে শীর্ষ নয়টি অগ্রাধিকার গোষ্ঠীকে ভ্যাকসিন দেওয়ার পরে কোভিড আইনগুলির কোনও যৌক্তিকতা থাকবে না এবং মে মাসের মধ্যে লক ডাউন তুলে নিতে আহ্বান জানানো হয়েছে।

ডমিনিক রর বিবিসির সাথে স্বাক্ষাৎকারে বলেন,” এই লকডাউন থেকে বেরিয়ে আসার উচ্চাকাঙ্ক্ষা এবং আকাঙ্ক্ষার সব ভাগ করে নিয়েছি। আমরা এটিকে দায়িত্বের সাথে এবং নিরাপদে করতে চাই এবং তাই প্রমাণের ভিত্তিতে এটি পাওয়া উচিত,” যোগ করে, “আপনি পারেন “সংক্রমণে ভ্যাকসিনের প্রভাবের প্রমাণের উপর নির্ভর করেই লক ডাউন তুলে নেওয়া হবে,”।

কভিড-১৯ বা করোনাভাইরসের “বাস্তব সময়ে” তদারকি করা প্রয়োজন, যাতে গ্যারান্টি দেওয়া বা এপ্রিলের শেষের দিকে বা সহজ করার জন্য মে মাসের তারিখের শুরু সম্পর্কে সুনির্দিষ্ট করা কঠিন হবে।

করোনাভাইরসের নতুন আক্রমনের উপর নির্ভর করেই লক ডাউন তুলে নেওয়ার সিদ্ধান্ত গ্রহন করবে সরকার।(জনমত )