• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইংল্যান্ডে লকডাউন আইন লঙ্ঘনের জরিমানা চারগুন বাড়ানো হয়েছে

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ৩১, ২০২১
ইংল্যান্ডে লকডাউন আইন লঙ্ঘনের জরিমানা চারগুন বাড়ানো হয়েছে

বিবিএন নিউজ ডেস্ক : করোনা লকডাউনে ইংল্যান্ডে অবৈধ ঘরোয়া পার্টিতে উপস্থিতির জরিমানা পূর্বের চাইতে ৪ গুন বাড়ানো হয়েছে। ঘরোয়া পার্টিতে ১৫ জনের বেশি উপস্থিত হলে এখন থেকে জনপ্রতি ৮শ পাউন্ড জরিমানা গুণতে হবে। গত শুক্রবার থেকে এই আইন কার্যকর হয়েছে। এরিমধ্যে ১৫ জনের বেশি উপস্থিতিতে একটি ঘরোয়া পার্টির আয়োজন করায় প্লেমাউথে প্রায় ১৩ হাজার পাউন্ড জরিমানা আরোপ করেছে পুলিশ। ডেভন এন্ড কর্নওয়াল পুলিশ জানিয়েছে, শনিবার লকডাউন আইন লঙ্ঘন করে ঘরোয়া পার্টি আয়োজন করায় ৮শ পাউন্ড করে ১৬ জনকে এই জরিমানা আরোপ করা হয়।
পূর্বে লকডাউন আইন লঙ্ঘনের জরিমানা ২শ পাউন্ড ছিল। এখনো ২ জনের বেশি জমায়েত হলে এই জরিমানা আরোপ করবে পুলিশ। তবে ১৫ জনের বেশি মানুষের উপস্থিতিতে ঘরোয়া পার্টি হলে জরিমানার পরিমান ৪ গুন বেড়ে যাবে। আর ৩০ জনের বেশি উপস্থিতি হলে আয়োজকের উপর ১০ হাজার পাউন্ড জরিমানা আরোপ করবে পুলিশ।
এদিকে ব্রিটেনে গত চব্বিশ ঘন্টায় আরো ২৩ হাজার ২শ ৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ব্রিটেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ দশমিক ৮ মিলিয়নের কাছাকাছি চলে গেছে। এছাড়া গত চব্বিশ ঘন্টায় ব্রিটেনে করোনায় মৃত্যু হয়েছে আরো ১ হাজার ২শ জনের। এ নিয়ে ব্রিটেনে করোনায় মৃতের সংখ্যা ১শ ৫ হাজার ৫শ ৭১ জনে পৌঁছাল। এদিকে ব্রিটেনে এ পর্যন্ত প্রায় ৮ দশমিক ৪ মিলিয়ন মানুষ করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন।