• ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সুরমার প্রধান সম্পাদক ফরীদ আহমদ রেজার মাতার ই‌ন্তেকাল:লন্ডন বাংলা প্রেসক্লাবের শোক

bilatbanglanews.com
প্রকাশিত জানুয়ারি ১৭, ২০২১
সুরমার প্রধান সম্পাদক ফরীদ আহমদ রেজার মাতার ই‌ন্তেকাল:লন্ডন বাংলা প্রেসক্লাবের শোক

 

এম এ কাইয়ূম,কমিনিকেশনস সেক্রেটারী
লন্ডন বাংলা প্রেসক্লাব:বিলেতে বাংলা মিডিয়ার বহুল প্রচারিত সংবাদপত্র সাপ্তাহিক সুরমার প্রধান সম্পাদক, কবি ও কলামিস্ট ফরীদ আহমদ রেজা ও সুরমার সাবেক  সম্পাদক কবি আহমদ ময়েজের মাতা সৈয়দা সু‌ফিয়া আহম‌দ ই‌ন্তেকাল  করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তিনি ১৬ জানুয়ারী, শ‌নিবার, সন্ধ্যা ৫টায় রয়েল লণ্ডন হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। কয়েক বছর থেকে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভোগলেও শারীরিক চলৎশক্তি সম্পন্ন ছিলেন। মৃত্যুর দুদিন আগে শারীরিক অসুস্থতাজনি কারণে হাসপাতালে ভর্তি করার পর কোভিড পজিটিভ ধরা পড়ে। মৃত্যুকালে তাঁর বয়স হ‌য়ে‌ছি‌লো ৯১ বছর।

মরহুমা সৈয়দা সু‌ফিয়া টাওয়ার হ্যাম‌লে‌টসের বা‌সিন্দা। দে‌শের বা‌ড়ি সুনামগঞ্জ জেলার সৈয়দপুর গ্রা‌মে। তাঁর স্বামী ছি‌লেন মরমী সাধক মরহুম পীর মনফর উদ্দীন আহমদ ওরফে শাব্বির মিয়া পীর সাহেব। শ্বশুড় ছিলেন প্রখ্যাত মরমী সাধক পীর মজির উদ্দিন।
মৃত্যুকা‌লে তি‌নি ৩ ছে‌লে, ৪ মে‌য়ে, নাতি -নাতনিসহ অনেক আত্মীয় স্বজন রে‌খে গেছেন। মরহু‌মার বড় ছেলে ফরীদ আহমদ রেজা পরিবারের পক্ষ থেকে সবার কা‌ছে তাঁর মা‌য়ের মাগফেরাতের জন্য দোয়া কামনা ক‌রে‌ছেন।
মরহু‌মার অন্যান্য সন্তান‌দের ম‌ধ্যে র‌য়ে‌ছেন সৈয়দপুর শাম‌সিয়া স‌মি‌তির সভাপ‌তি পীর আহমদ কুতুব, সুরমার সা‌বেক সম্পাদক কবি আহমদ ম‌য়েজ, বড় মে‌য়ে যথাক্র‌মে ফৌ‌জিয়া কামাল, রওশনারা বেগম, হাসনা কামাল, সালমা সামাদ।

লন্ডন বাংলা প্রেসক্লাবের শোক:সাপ্তাহিক সুরমার প্রধান সম্পাদক ফরীদ আহমদ রেজাও সাপ্তাহিক সুরমার প্রাক্তন সম্পাদক কবি আহমদ ময়েজের মহিয়সী মাতা সৈয়দা সোফিয়া আহমদের ইন্তেকালে যুক্তরাজ্যে বাংলা মিডিয়ার প্রতিনিধিত্বশীল সংগঠন লন্ডন বাংলা প্রেসক্লাবের পক্ষথেকে গভীর শোক প্রকাশ করেছেন ক্লাব সভাপতি এমদাদুল হক চৌধুরী ও সেক্রেটারী মুহাম্মদ জুবায়ের ও ট্রেজারার আ স ম মাসুম ।

এক শোক বার্তায় ক্লাব নেতৃবৃন্দ বলেন,সৈয়দা সুফিয়া আহমদ আত্মীয়-স্বজন ও পারিবারিক পরিচিতজনদের কাছে একজন মহিয়সী নারী হিসেবে শ্রদ্ধাস্পদ ছিলেন। ধর্মীয় ঐতিহ্য চেতনা, মরমী ভাবধারা ও সাহিত্য-সাংস্কৃতিক উত্তরাধিকার স্নাত পরিবারের এই মহিয়সী মায়ের ইন্তেকালে তার পরিবারের যে ক্ষতি সাধিত হল তা অপূরণীয় ।নেতৃবৃন্দ মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •