• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ইংল্যান্ডে ফাইজারের প্রথম করোনা টিকা নেয়ার ঘটনা কি সাজানো?সোশ্যাল মিডিয়ায় তোলপাড়!

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১৬, ২০২০
ইংল্যান্ডে ফাইজারের প্রথম করোনা টিকা নেয়ার ঘটনা কি সাজানো?সোশ্যাল মিডিয়ায় তোলপাড়!

বিবিএন নিউজ ডেস্ক: বিশ্বে প্রথম করোনা টিকা নিয়ে ইতিহাস গড়েছেন ব্রিটেনের মার্গারেট কিনান। তবে ৮ ডিসেম্বর টিকা নেয়ার ঘটনাকে ভুয়া বলে উড়িয়ে দিচ্ছেন দেশটির নেটিজেনদের একাংশ। তারা সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে দিচ্ছেন অনেক সংজ্ঞাও। তারা দাবিও করেছেন, মার্গারেট মারা গিয়েছেন ২০০৮ সালে। আর মার্গারেট সেজে টিকা নেয়ার ঘটনায় অভিনয় করেছেন লিজ স্কট নামের এক ক্রাইসিস অ্যাক্টর। এ নিয়ে চলছে তর্ক-বিতর্ক, তবে কি ফাইজারের তৈরি প্রথম করোনা টিকা নেয়া ঘটনাটি সাজানো? এমন প্রশ্নও করছেন অনেকে। তবে সত্য-মিথ্যার অপেক্ষা না করেই ইতোমধ্যেই ভাইরাল হয়েছে বিষয়টি।

এ দিকে নিজেদের পক্ষে যুক্তি দিতে গিয়ে নেটিজেনদের একাংশ লিজ স্কটের পেশা নিয়েও বিবরণ দিয়েছেন বিস্তারিত। অভিনেতা হিসেবে বেশ সুনাম রয়েছে লিজের।এর আগে তিনি পুলিশ, দমকল বাহিনী ও মেডিক্যাল কর্মীদের জন্য ক্রাইসিস অ্যক্টর হিসেবে অভিনয় করেছেন। জরুরি সেবার সাথে জড়িত কর্মীরা বিপর্যয় মোকাবিলার প্রস্তুতির অংশ হিসেবে যে মহড়া চালায়, তাতে আক্রান্তের ভূমিকায় অভিনয় করে থাকেন লিজের মতো ক্রাইসিস অ্যাক্টররা।

ফাইজারের টিকাকে ভুয়া বলে তার প্রমাণ হিসেবে সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবিরও কোলাজ তুলে ধরেছেন নেটিজেনরা। তার একটিতে রয়েছে সেপ্টেম্বরের করোনা টিকা বিরোধী ট্রাফালগর স্কোয়্যারের বিক্ষোভের একটি ছবি। ছবিতে দেখা যায়, মধ্য লন্ডনের ওই বিক্ষোভের সময় একটি নারী চেয়ার থেকে পড়ে যাচ্ছেন। ওই নারীকেই লিজ বলে দাবি করেছেন অনেক নেটিজেন।(ওয়ান বাংলা)