• ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ভিপি নুরকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ১০, ২০২০
ভিপি নুরকে গাড়িচাপা দিয়ে হত্যাচেষ্টা

বিবি এন নিউজ ঢাকাঃ  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক নুরুল হক নুরকে গাড়িচাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। এ ব্যাপারে তিনি গতরাত সাড়ে ৪টার দিকে রাজধানীর হাতিরঝিল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

নুরের দেয়া লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গতরাত ১১ টার দিকে তিনি পল্টন থেকে তার বাড্ডার বাসায় ফিরছিলেন। পথিমধ্যে মালিবাগ ফ্লাইওভার থেকে নামার সময় একটি প্রাইভেটকার (রে.জি. নং. ঢাকা মেট্রো গ- ৩১-৬৫০৮) পেছন থেকে তার নিয়মিত ব্যবহৃত মোটরসাইকেলটিকে (ঢাকা মেট্রো ল-৪৪-৯৮০৫) অনুসরণ করে তাড়া করে। পরপর দু’বার প্রাইভেটকারটি তার মোটরসাইকেলে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার চেষ্টা করে।

অভিযোগে আরো বলা হয়, মোটরসাইকেল চালক আমিনুল ইসলাম (২৪) কৌশলে প্রাইভেটকারের ধাক্কা এড়িয়ে যাওয়ায় হাতিরঝিল থানাধীন ডিআইটি রোডের আবুল হোটেলের সামনে একটি বাসকে সজোরে ধাক্কা দেয়। বাসের সাথে ধাক্কা দেয়ার পর প্রাইভেটকারটির চালক গাড়িটিকে কিছুটা পেছনের দিকে নিয়ে পুনরায় তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়ার চেষ্টা করে।

পরে স্থানীয় জনতা এগিয়ে আসলে প্রাইভেটকারটি ইউটার্ন নিয়ে চলে যায়।অন্য একটি গাড়িতে ছিলেন। তার সহযোগী শাকিল উজ্জামান ও মো. সোহরাব হোসেন পেছনের আরেকটি গাড়ি থেকে ঘটনাটি প্রত্যক্ষ করে। নুরের ধারনা তাকে হত্যার উদ্দেশ্যে দুর্বৃত্তরা ঘটনাটি ঘটিয়েছে। এ ঘটনায় প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি নিজের নিরাপত্তা নিশ্চিতের আর্জি জানান তিনি।

অভিযোগে ডাকসুর সাবেক ভিপি জানান, সে সময় তিনি তার মোটরসাইকেলে ছিলেন না।