• ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

জামিনে মুক্তি পেলেন ছাতকের সাংবাদিক নাজমুল

bilatbanglanews.com
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০২০
জামিনে মুক্তি পেলেন ছাতকের সাংবাদিক নাজমুল

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি:সুনামগঞ্জের ছাতক প্রেসক্লাব সদস্য ও দৈনিক জালালবাদ পত্রিকার ছাতক সংবাদদাতা নাজমুল ইসলামকে জামিন দিয়েছেন আদালত। গেল বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সুনামগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিনের আদালতে নাজমুল ইসলামের জামিন প্রার্থনা করলে জামিন মঞ্জুর করেন আদালত। নাজমুল ইসলামের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. আপ্তাব উদ্দিন, সিনিয়র এ্যাড. হুমাযূন মঞ্জুর চৌধুরী, এ্যাড. রবিউল ইসলাম রোকেশ, এপিপি এ্যাড. আবদুল আজাদ রুম্মান ও এ্যাড. জমির উদ্দিন প্রমূখ। গেল ১৮নভেম্বর ছাতক উপজেলা ভূমি অফিসে একটি নামজারির শুনানিতে জাল কাগজপত্র সরবরাহের মিথ্যা অভিযোগ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপস শীলের নির্দেশে ভূমি অফিসের সার্ভেয়ার এডিএম রুহুল আমিন বাদি হয়ে দায়ের করা মামলায় ভূমি অফিস থেকে অাটক হন সাংবাদিক নাজমুল ইসলাম। আটকের পরদিন সকালে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়।

প্রায় দু’সপ্তাহ কারাভোগের পর জামিনে মুক্তি লাভ করায় সাংবাদিক নাজমুল ইসলামকে সুনামগঞ্জ কারাফটকে বরণ করে নেন ছাতক প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন তালুকদার। এসময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম হিরনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, ভূমি অফিসের অনিয়মের বিরুদ্ধে বিভিন্ন সময় একাধিক প্রতিবেদন করে স্বার্থান্বেষী মহলের রোষানলে থাকা সাংবাদিক নাজমুল ইসলামকে ষড়যন্ত্রমূলক ভাবে মামলা দায়ের করে গ্রেফতারের ঘটনায় ছাতক প্রেসক্লাব সাংবাদিক ও জেলা সাংবাদিক মহলে চরম অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়। এ ঘটনায় ২৩ নভেম্বর সুনামগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটের সভাপতি লতিফুর রহমান রাজু ও ছাতক প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন তালুকদারের নেতৃত্বে জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবিরের সাথে সাক্ষাত করে সাংবাদিক নাজমুল ইসলামের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।