• ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

নাইজেরিয়ায় ৪৩ কৃষকের শিরচ্ছেদ করলো চরমপন্থী সন্ত্রাসীরা

bilatbanglanews.com
প্রকাশিত নভেম্বর ২৯, ২০২০
নাইজেরিয়ায় ৪৩ কৃষকের শিরচ্ছেদ করলো চরমপন্থী সন্ত্রাসীরা

বিবিএন নিউজ ডেস্ক :: নাইজেরিয়ায় ধানক্ষেতে কাজ করার সময় অন্তত ৪৩ কৃষককে গলা কেটে হত্যা করেছে সন্দেহভাজন চরমপন্থী সন্ত্রাসীরা। এখনো আরো কয়েক ডজন মানুষ নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে অভিযান পরিচালনা করছে দেশটির পুলিশ। স্থানীয়রা বলছেন, হামলায় ৭০ জনের বেশি মানুষ মারা গেছেন। এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়েছে, নিহতদের ৩০ জনকে হত্যা করা হয়েছে শিরñেদ করে। শনিবার সকালে ওই হামলা করা হয়। এখনো কোনো সংগঠন এই ঘটনায় দায় স্বীকার করেনি। তবে এই অঞ্চলে বোকো হারাম ও ইসলামিক স্টেটের জিহাদিরা ব্যাপক হারে সক্রিয় এবং প্রায়ই তারা এ ধরণের হামলা পরিচালনা করে থাকে।রয়টার্স জানিয়েছে, ইসলামপন্থী সন্ত্রাসীদের হাতে অঞ্চলটিতে গত এক দশকে প্রাণ হারিয়েছে ৩০ হাজারেরও বেশি সাধারণ মানুষ।

শনিবারের ঘটনার নিন্দা জানিয়েছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। ঘটনাস্থলে শত শত ক্রন্দনরত মানুষ দেখতে পেয়েছেন সাংবাদিকরা। একাধিক জানাজার নামাজও দেখা গেছে। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানিয়েছে, ১০ নারীকে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে। এরইমধ্যে ওই স্থানে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। কৃষকদের রক্ষায় নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।