• ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৮ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

বিক্ষোভে উত্তাল সিলেট: দোকানপাঠ বন্ধ করে রাজপথে ব্যবসায়ীরা

bilatbanglanews.com
প্রকাশিত অক্টোবর ২০, ২০২০
বিক্ষোভে উত্তাল সিলেট: দোকানপাঠ বন্ধ করে রাজপথে ব্যবসায়ীরা

বিবি এন নিউজ সিলেটঃ এমসি কলেজ ছাত্রবাসে ধর্ষণ ও বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান আহমদ নিহতের ঘটনার প্রতিবাদে এবং এসআই আকবরসহ অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবিতে সিলেটে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দোকানপাঠ বন্ধ করে কোর্ট পয়েন্টে জড়ো হতে থাকেন ব্যবসায়ীরা। সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে সকল মার্কেট কমিটির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা বিক্ষোভে যোগ দেন। এক পর্যায়ে পুরো কোর্ট পয়েন্ট কানায় কানায় ভরে যায়। বন্দরবাজার ফাঁড়ির সামনে থেকে শুরু করে পুরো কোর্ট পয়েন্টে বিক্ষোভ করতে থাকেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের একটাই দাবি- ৭২ ঘন্টা আলটিমেটামের ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও কেন এসআই আকবরসহ অপরাধীদের গ্রেপ্তার করা না হয়। পুলিশি নির্মম নির্যাতনে নিহতের ঘটনা সিলেটে কখনো আর ঘটেনি। এ ঘটনা সিলেটকে কলঙ্কিত করেছে। বাকী ২৪ ঘন্টার মধ্যে আকবরসহ অপরাধীদের গ্রেপ্তার করা হলে পুরো সিলেট বিদ্রোহ দেখা দিবে। হরতাল, অবরোধসহ যেকোন কঠোর কর্মসুচী দিতে বাধ্য থাকবেন সিলেটবাসী। তাই অবিলম্বে আলটিমেটামের সময় বেঁধে দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে আকবরসহ অপরাধীদের গ্রেপ্তারের জোর দাবি জানান।

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় বক্তারা তীব্র ঘৃণা প্রকাশ করে বলেন, অপরাধীদের জনসম্মুখে ফাঁসি দেওয়ার হোক। পাশাপাশি তাদের গডফাদারদেও আইনের আওতায় আনার জোর দাবি জানান।( সংগ্রহ)